১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

সরাইলে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত ও আলোচনা সভা অনুষ্ঠিত

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১১:২২ অপরাহ্ণ , ১৭ মার্চ ২০২৪, রবিবার , পোষ্ট করা হয়েছে 2 months আগে

মো. তাসলিম উদ্দিন সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)সরাইলে নানা কর্মসূচির মধ্যে দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে রোববার (১৭ মার্চ) সকাল ১১টায় উপজেলা প্রশাসন চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে উপজেলা পরিষদ কমপ্লেক্সের হলরুমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন পালন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।উপজেলা নির্বাহী অফিসার( ইউএনও)মো.মেজবা উল আলম ভূইঁয়া এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন,নওগাঁ
ব্রাহ্মণবাড়িয়া-০২( সরাইল- আশুগঞ্জ) আসনের স্থানীয় সংসদ সদস্য মো. মঈন উদ্দিন এমপি। এ সময় বক্তারা বলেন,”বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলার অবিসংবাদিত মহান নেতা। তিনি দেশ ও মানুষের জন্য আজীবন সংগ্রাম করে গেছেন। অনেক জুলুম নির্যাতন সহ্য করেছেন। যিনি অসাধারণ শুধু সাহসিকতার জন্য নয়, শুধু আপসহীনতার জন্য নয়,সমগ্র জাতির আকাঙ্খা ও মুক্তির স্বপ্ন হৃদয়ে ধারণ করেছিলেন। সমগ্র জাতির স্বপ্নকে তিনি নিজের স্বপ্ন বলে মনে করেছিলেন। যার ফলে আপামর জনতা এই দিনে মহান এ নেতাকে গভীরভাবে স্মরণ করে থাকে।তরুণদেরকে আরো এগিয়ে আসার আহ্বান করেন।উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. পারভেজ আহমেদর সঞ্চালনে এসময় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিক উদ্দিন ঠাকুর, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাছরিন সুলতানা, উপজেলা পরিষদ ভাইস-চেয়ারময়ান আবু হানিফ মিয়া, মহিলা ভাইস-চেয়ারম্যান মোছা. রোকেয়া বেগম, সরাইল থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম,উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আনোয়ার হোসেন,বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আব্দুর রাশেদ। সরাইল উপজেলা রিপোর্টার্স ইউনিটি সাধারণ সম্পাদক মো. তাসলিম উদ্দিন,পানিশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আমজাদ হোসেনও মো. মাহফুজ আলী প্রমুখ।এদিকে সরাইল উপজেলা আওয়ামী লীগ আজ সকালে দলীয় নেতাকর্মীকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন, সরাইল উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. নাজমুল হোসেন ও সাবেক সংরক্ষিত আসনের নারী এমপি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উম্মে ফাতেমা নাজমা বেগম (শিউলি)।
 উল্লেখ্য যে, ১৯২০ সালের ১৭ মার্চ তদানীন্তন ফরিদপুর জেলার গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়ায় শেখ মুজিবুর রহমানের জন্ম। তাঁর বাবা শেখ লুৎফর রহমান এবং মাতা সায়েরা খাতুন। চার বোন, দুই ভাইয়ের মধ্যে তিনি ছিলেন তৃতীয়। তাঁর ডাক নাম ছিল খোকা।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
আরও পড়ুন