২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

কসবায় টনে টনে মাদকদ্রব্য উদ্ধার! শতাধিক মাদক ব্যবসায়ি গ্রেফতার করে- সাফল্যে জনসাধারণের প্রশংসায় ভাসছেন ওসি মহিউদ্দিন পিপিএম

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১০:২৭ অপরাহ্ণ , ১৮ সেপ্টেম্বর ২০২৩, সোমবার , পোষ্ট করা হয়েছে 10 months আগে

মোহাম্মদ রাসেল মিয়া, স্টাফ রিপোর্টার:ব্রাহ্মণবাড়িয়া কসবা থানা পুলিশ মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে সফলতার পথে বলে ধারণা করছেন বিভিন্ন রাজনৈতিক সংগঠন ও সুধী সমাজ। কসবা থানার অফিসার ইনচার্জ ওসি মোহাম্মদ মহিউদ্দিন পিপিএম যোগদানের পর থেকে প্রতিনিয়ত মাদকের বিরুদ্ধে কঠোর অভিযান পরিচালনা হয়ে আসছে। এই অভিযানের বিপরীতে সফলতাও কম নয়। মাত্র কয়েক দিনে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনায় তার নেতৃত্বে বিভিন্ন অভিযানে ইয়াবা গাঁজাসহ আটক হয়েছে শতাধিক মাদক ব্যবসায়ী।

এরই ধারাবাহিকতায় থানা পুলিশ সূত্রে জানা যায়, ২০২২ সনের জুলাই থেকে চলতি বছরের সেপ্টেম্বর- এই ১৪ মাসে পুলিশের বিভিন্ন অভিযানে ৫৪ মণ ৩৫৫ গ্ৰাম গাঁজা, ১১ হাজার ৮ শ’ ৩ পিছ ইয়াবা, ফেনসিডিল ১শ’ ৮২ বোতল, স্কফ ৮শ’ ৪৫ বোতল, হুইস্কি ১২ বোতল, বিয়ার ৪শ’ ২৭বোতল , ৭শ’ ৩২ বোতল বিদেশি মদ,এবং চোলাই মদ ২৪ লিটারসহ উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৮ কোটি ২ লাখ ২০ হাজার ২শ’ টাকা। এসব অভিযানকালে ৪৭৯ জনকে গ্রেপ্তার করা হয়।

যোগদানের পরপরই কসবা থানাকে দালালমুক্ত ও মাদকমুক্ত থানা হিসেবে ঘোষণা দেন ওসি মহিউদ্দিন পিপিএম । এরই মধ্যে সর্বোচ্চ মাদকের মামলা দিয়ে মাদক কারবারি ও সেবনকারীদের মনে আতঙ্কের সৃষ্টি করেছেন তিনি। এমনকি অভিযানে অপরাধীদের গ্রেপ্তারে তিনি নিজেই নেতৃত্ব দিয়ে থাকেন। তার ব্যতিক্রমী আরও উদ্যোগ হলো- থানায় মামলার সংখ্যা কমিয়ে আনা, ছোট ছোট অপরাধ স্থানীয়ভাবে নিষ্পত্তি, কসবা উপজেলার একটি পৌরসভা ও ১০টি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে কমিউনিটি পুলিশিং সভা, বিট পুলিশিং সভা, সন্ত্রাস ও মাদকবিরোধী সভা,আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে প্রত্যন্ত এলাকায় পাহারা জোরদার, স্কুল-কলেজে স্টুডেন্ট কমিউনিটিং সভা, ইভটিজিং ও বাল্যবিবাহ বন্ধসহ নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সমাবেশ। কোনো মহল থেকে প্রভাবিত না হয়েই ন্যায়সঙ্গত কাজ করেই ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন তিনি।ইতোমধ্যেই নিজের ব্যক্তিগত নানা উদ্যোগে তিনি জনগণের আস্থা ও ভালবাসায় সিক্ত হয়েছেন।

রাজনৈতিক সংগঠন ও সুধী সমাজ ব্যক্তিবর্গ সাংবাদিকদের জানান বিশ্বের উন্নত দেশের জনগণ বিপদে-আপদে পুলিশকে পরম বন্ধু হিসাবে দেখে থাকে । এরই ধারাবাহিকতায় বাংলাদেশের পুলিশও জনগণের জানমালের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করে থাকে সেই প্রত্যয়ে তিনি কসবা উপজেলা জনসাধারণের জন্য কাজ করে যাচ্ছেন। এমনই উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন কসবা থানার ওসি মোহাম্মদ মহিউদ্দিন পিপিএম। যে কোনো সময় সাধারণ মানুষ তার সঙ্গে সরাসরি দেখা করে যে কোনো বিষয়ে কথা বলে সমস্যার সমাধান নিয়ে থাকেন যা আমরা দেখেছি, এমন উদ্যোগ যা প্রশংসনীয় কাজ।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

September 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  
আরও পড়ুন