৭ই জুলাই, ২০২২ ইং | ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

EN

টানা বর্ষণ আর উজানের পাহাড়ি ঢলে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে দেড় হাজার পরিবার পানিবন্দি

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১২:২২ পূর্বাহ্ণ , ২৩ জুন ২০২২, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 2 weeks আগে

স্টাফ রিপোর্টারঃ কয়েক দিনের টানা বর্ষণ আর উজানের পাহাড়ি ঢলে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা, বুড়িশ্বর, ভলাকূট, কুন্ডা, গোয়ালনগর, গোকর্ণ ও পূর্বভাগ, চাপরতলাসহ কয়েকটি ইউনিয়ন বন্যার পানিতে তলিয়ে গেছে। এতে পানিবন্দি হয়ে পড়েছে দেড় হাজার পরিবার। বন্যার পানি ওঠার কারণে উপজেলার ২৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।

বুধবার (২২ জুন সরেজমিনে ভলাকূট ইউনিয়নের ভলাকূট গ্রামের পশ্চিমপাড়ায় গিয়ে দেখা গেছে, অর্ধশত পরিবার পানিবন্দি হয়ে আছে। বানভাসি মানুষেরা সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে। এসব এলাকায় খাবার ও বিশুদ্ধ পানির তীব্র সংকট দেখা দিয়েছে।

মারফত আলী নামে এক ব্যক্তি জানান, তার বাড়ির চারপাশে পানি উঠেছে। ঘর থেকে বেরও হতে পারছেন না। পরিবার নিয়ে ৩ দিন ধরে বন্দিদশায় আছি। এখন পর্যন্ত কোনো সহায়তা পাইনি।

সায়েরা বেগম জানান, বাড়ি থেকে যেদিকেই চোখ যায়, শুধু পানি আর পানি। চুলায় আগুন জ্বলছে না। টিউবওয়েল পানিতে তলিয়ে যাওয়ায় বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে।

নাসিরনগর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোনাব্বর হোসেন জানান, প্রায় দেড় হাজার পরিবার পানিবন্দি অবস্থায় আছে। বন্যার্তদের জন্য ৩৩ মেট্রিক টন চাল বরাদ্দ পাওয়া গেছে। দ্রুত দুর্গতদের ত্রাণ সরবরাহ করা হবে।

এছাড়া দুর্গতদের মাঝে শুকনো খাবার বিতরণের জন্য ৪ লক্ষ ৬৮ হাজার ২৫০ টাকা বরাদ্দ পেয়েছি। আমরা নিয়মিত তাদের খোঁজ-খবর নিচ্ছি। মনিটরিং টিম গঠন এবং কন্ট্রোল রুম খোলা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

June 2022
M T W T F S S
« May   Jul »
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  
আরও পড়ুন