২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

নবীনগর আওয়ামী লীগের দুটি সম্মেলন প্রস্তুতি কমিটি

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৩:৩৭ অপরাহ্ণ , ৩১ মার্চ ২০২২, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 2 years আগে

স্টাফ রিপোর্টারঃ ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা আওয়ামী লীগের সন্মেলনকে কেন্দ্র করে দুটি পক্ষ সম্মেলনের প্রস্তুতি কমিটি গঠন করেছে। উপজেলা আওয়ামী লিগের নেতা–কর্মীরা বিভক্ত।

উপজেলা আওয়ামী লীগের নেতারা জানিয়েছেন, আগামী ২১ মে নবীনগর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ উপলক্ষে ৬ মার্চ উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় সাংসদ এবাদুল করিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফয়জুর রহমান, জেলা আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক সম্পাদক ও নবীনগর পৌরসভার মেয়র শিব সংকর দাসসহ অনেকেই উপস্থিত ছিলেন।

সভায় উপজেলা আওয়ামী লীগের সম্মেলন সফল করতে একটি প্রস্তুতি কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। পরে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হালিমকে আহ্বায়ক করে ৯ সদস্যের প্রস্তুতি কমিটি গঠন করা হয়। কিন্তু উপজেলা আওয়ামী লীগের একটি পক্ষ এই কমিটিকে প্রত্যাখ্যান করে।

দ্বিধা বিভক্ত আওয়ামী লীগ সূত্রে জানা যায়, গত মঙ্গলবার দুপুরে উপেজেলা আওয়ামী লীগের একটি পক্ষের নেতা–কর্মীরা দলীয় কার্যালয়ে সভার প্রস্তুতি নেন। কিন্তু আওয়ামী লীগের আরেকটি পক্ষ কার্যালয়ের তালা না খোলায় তারা ডাকবাংলোয় জড়ো হয়। এরপর বিকেলে মুজিব বর্ষ উদ্‌যাপন উপলক্ষে আনন্দ মিছিল করে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে আলোচনা সভা করে।

সন্ধ্যায় উপজেলার ডাকবাংলায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করে।এ সময় তারা ৯ সদস্যের সম্মেলন প্রস্তুতি কমিটি প্রত্যাখ্যানের করে ৩৩ সদস্যের পাল্টা সম্মেলন প্রস্তুতি কমিটি গঠনের ঘোষণা দেন। উপজেলা আওয়ামী লীগের ১ নং সহসভাপতি নিয়াজ মোহাম্মদ খানকে আহ্বায়ক করে ৩৩ সদস্য সন্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে বলে জানান। এ সময় উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ১ নং নম্বর যুগ্ম আহ্বায়ক কাজী মোর্শেদ হোসেন কামাল, জেলা আওয়ামী লীগের শিক্ষাবিষয়ক সম্পাদক আইনজীবী জাকির আহাম্মদ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক মিজানুর রহমান সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নিয়াজ মোহাম্মদ খান বলেন,‘বর্তমান ও সাবেক সাংসদ এবং উপজেলা আওয়ামী লীগের নেতা–কর্মীরা হোটেলে বসে ৯ সদস্যের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করেছে। নিয়মতান্ত্রিকভাবে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে প্রস্তুতি কমিটির আহ্বায়ক করা যায় না। তাই আমরা ওই কমিটি প্রত্যাখ্যান করে ৩৩ সদস্যের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করেছি।
নবীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হালিম বলেন,আমরা বর্ধিত সভায় সর্বসম্মতিক্রমে সম্মেলন প্রস্তুতি কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। পরে আমাকে আহ্বায়ক করে ৯ সদস্যের কমিটি গঠন করা হয়,যাতে আমরা নিয়মতান্ত্রিকভাবে বিভিন্ন ইউনিটের কমিটি গঠন করতে পারি।’ তিনি বলেন, উপজেলা এক নম্বর সহসভাপতি সহজ-সরল মানুষ। একটি পক্ষ ভুল বুঝিয়ে তাঁকে দিয়ে এসব করাচ্ছে। এসব ছেলেখেলা আওয়ামী লীগ মেনে নেবে না।

জেলা আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত নেতা মাহবুবুল বারী চৌধুরী মন্টু জানান,কোনো পক্ষই আমাদের সাথে আলোচনা না করে কমিটি গঠন করে। তিনি আরও বলেন এরা আমাকে জানানোর প্রয়োজনই মনে করেনি।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

আরও পড়ুন