২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

সরাইল একটি ইউনিয়নে ভোট হবে ইভিএমে” বিজিপির টহল শুরু

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১০:০০ অপরাহ্ণ , ২৬ নভেম্বর ২০২১, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

মো.তাসলিম উদ্দিন সরাইল(ব্রাহ্মণবাড়িয়া) তৃতীয় ধাপের ইউপি নির্বাচন উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া সরাইল সদর ইউপিতে প্রথমবারের মতো এবার ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হতে যাচ্ছে। তবে শুধুমাত্র উপজেলার সদর ইউনিয়নের ১৫ কেন্দ্রে এই ইভিএমে ভোট হবে। ভোটারদের প্রশিক্ষণের জন্য স্ব স্ব কেন্দ্রে শুক্রবার দিনব্যাপী অনুশীলন ভোটের (মক ভোট) আয়োজন করা হবে। ইতোমধ্যে গত ২২ নভেম্বর নির্বাচনে প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং এজেন্টদের ইভিএম ব্যবহার সম্পর্কে প্রশিক্ষণ শুরু হয়েছে। যা আজ বৃহস্পতিবার শেষ হচ্ছে।সরাইল ইউপি নির্বাচনে আগামীকাল হতে বিজিবির টহল শুরু হবে বলে জানিয়েছেন উপজেলা প্রশাসন।তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর (রবিবার) সরাইল উপজেলার ৯টি ইউনিয়নে অনুষ্ঠেয় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষে সরাইলে বিজিবি’র (বাংলাদেশ বর্ডার গার্ড) অস্থায়ী ক্যাম্প বাসানো হবে শুক্রবার ২৬ নভেম্বর। এ অস্থায়ী ক্যাম্পে মোট ৩প্লাটুন বিজিবি সদস্যরা সকাল থেকে টহল দিবেন। সঙ্গে থাকবেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট।
নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ২৮ নভেম্বর নির্বাচন সুন্দর, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন প্রশাসন। উপজেলার ৯ ইউনিয়নে নির্বাচন হবে ১০১টি কেন্দ্রে। মোট ভোটকক্ষের সংখ্যা ৬০৪টি। ভোটার রয়েছেন পুরুষ ১ লাখ ২৪ হাজার ৩ শত ৬৮ ও মহিলা ১ লাখ১২ হাজার ৭ শত ১৫৩ জন মোট ভোট সংখ্যা ২ লাখ ৩৭ হাজার ৯৪২ জন।
এদিকে,নির্বাচনের জন্য ইতোমধ্যে নির্বাচন কমিশন ৪ জন রিটার্নিং ও প্রিজাইডিং অফিসার, ১০১ জনসহ সহকারী প্রিজাইডিং অফিসার পোলিং এজেন্ট নিয়োগ দিয়েছেন। এরমধ্যে সরাইল সদর ইউনিয়নের হাতে- কলমে ইভিএম ব্যবহার বিষয়ে প্রশিক্ষণ চলমান। শুক্রবার (২৬ নভেম্বর) সব কেন্দ্রে ইভিএমের মাধ্যমে মক ভোটিং অনুষ্ঠিত হবে। সকাল ১০টা হতে বিকেল ৪টা পর্যন্ত এই মক ভোটিংয়ে সাধারণ ভোটাররা অংশ নিতে পারবেন। এছাড়া ইভিএম পদ্ধতি সম্পর্কে ভোটারদেরকে সচেতন করতে ২৫ নভেম্বর সংশ্লিষ্ট ইউনিয়নে মাইকিং করা হবে।
সরাইল উপজেলা নির্বাহী ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো.আরিফুল হক মৃদুল জানান, শুধুমাত্র সরাইল সদর ইউনিয়নে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হবে। শুক্রবার ইভিএম পদ্ধতি সম্পর্কে ভোটারদেরকে সচেতন করতে মক ভোট অনুষ্ঠিত হবে। তিনি জানান, সরাইল সদর বাদে অন্য ৮ ইউনিয়নে ব্যলটের মাধ্যমে ভোট গ্রহণ হবে। ইউএনও আরও জানান,ইউপি নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষে সরাইলে বিজিবি’র (বাংলাদেশ বর্ডার গার্ড) অস্থায়ী ক্যাম্প বাসানো হবে। শুক্রবার ৩প্লাটুন বিজিবি ওএক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নির্বাচনী এলাকায় টহলে থাকবেন বলে জানান তিনি।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

November 2021
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
আরও পড়ুন