৯ই ডিসেম্বর, ২০২১ ইং | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

EN

ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হলেন ড. ফারুক আহমেদ

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১২:৫৬ পূর্বাহ্ণ , ২৪ অক্টোবর ২০২১, রবিবার , পোষ্ট করা হয়েছে 2 months আগে

ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ায় (ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়) উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. ফারুক আহমেদ উল্লা খান।

মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ এর ৩১(১) ধারা অনুয়ায়ী যোগদানের তারিখ হতে পরবর্তী চার বছরের জন্য এ নিয়োগ দেন।

শুক্রবার (২২ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও ট্রেজারার প্রফেসর ফাহিমা খাতুন জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

অধ্যাপক ড. ফারুক আহমেদ উল্লা খান ১৯৪৯ সালের ১ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) হতে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করে ঢাকা বিশ্ববিদ্যালয় হতে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ১৯৭৩ সালে তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হিসেবে প্রভাষক পদে যোগ দেন এবং ১৯৯৫ সালে অধ্যাপক পদে উন্নীত হন।

দীর্ঘ শিক্ষকতা জীবনে তিনি বুয়েট-এ ডীন, সিন্ডিকেট সদস্য, প্রভোস্ট ও বিভাগীয় প্রধানসহ বিভিন্ন প্রশাসনিক দায়িত্ব পালন করে ২০১৫ সালে বুয়েট হতে অবসর নেন। পরবর্তীতে তিনি ঢাকা প্রকৌশল বিশ্ববিদ্যালয় (ডুয়েট), ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, স্টেট ইউনিভার্সিটি, শান্ত মারিয়ম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনেলোজি, ওয়ার্ল্ড ইউনিভার্সিটিতে অধ্যাপক হিসেবে শিক্ষকতা করেছেন।অধ্যাপক ড. ফারুক আহমেদ উল্লা খান নভেম্বরের প্রথম সপ্তাহে ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ায় যোগদান করতে পারেন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

October 2021
M T W T F S S
« Sep   Nov »
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
আরও পড়ুন