২৬শে অক্টোবর, ২০২১ ইং | ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

EN

সরাইলে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ফ্রি স্পেশালাইজ্‌ড মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৪:১২ অপরাহ্ণ , ১২ অক্টোবর ২০২১, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 2 weeks আগে

মো. তাসলিম উদ্দিন সরাইল( ব্রাহ্মণবাড়িয়া) শিকড়ের টানে স্বর্গীয় আশুতোষ চক্রবর্তী ছেলে ডা.আশীষ চক্রবর্তী নিজ গ্রামে আজ ১২ অক্টোবর ২০২১, মঙ্গলবার, ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার উচালিয়াপাড়া সার্বজনীন দুর্গা পূজার ১ যুগ পূর্তি উপলক্ষে ঢাকাস্থঃ ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের (সাবেক-আয়েশা মেমোরিয়াল হাসপাতাল) সার্বিক সহযোগিতায় সরাইলের প্রাণী সম্পদ অধিদপ্তর (পশু হাসপাতাল) মাঠে দিনব্যাপী একটি ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। উক্ত ক্যাম্পে আগত প্রায় ৫ শতাধিক রোগীদের বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসা পরামর্শ প্রদান করেন- এ্যাজমা ও বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডাঃ গৌতম সেন, হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ মোঃ কামরুল হাসান রবিন, পরিপাকতন্ত্র ও লিভাররোগ বিশেষজ্ঞ ডাঃ আশিক আহমেদ ভূঁইয়া, শিশুরোগ বিশেষজ্ঞ ডাঃ অনিমা ফেরদৌস, কিডনীরোগ বিশেষজ্ঞ ডাঃ মাকসুদা বেগম মনি, ডায়াবেটিস ও হরমোন বিশেষজ্ঞ ডাঃ মোহনা জামান, স্ত্রীরোগ ও প্রসূতিবিদ্যা বিশেষজ্ঞ ডাঃ সাদিয়া আহমেদ, ইন্টারনাল মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ সাজেদুল করিম এবং মেডিকেল অফিসার ডাঃ ফারজানা হোসেন, ডাঃ মোঃ শাহ্‌ পরান ও ডাঃ মুহাম্মদ মুনতাসির মাহমুদ।

ক্যাম্পে চিকিৎসা পরামর্শের পাশাপাশি বিনামূল্যে ব্লাড প্রেশার, ব্লাড সুগার ও ইসিজি পরীক্ষা করা হয় এবং জরুরি ঔষধ বিতরন করা হয়। ফ্রি চিকিৎসায় সকাল থেকে বিকাল পযর্ন্ত মানুষের বিভিন্ন রোগের চিকিৎসা ও পরামর্শ প্রদান করা হচ্ছে। এ সুবিধা পেয়ে অনেকেই খুশি হয়েছেন।
হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ আশীষ কুমার
চক্রবর্তী এ প্রতিনিধিকে জানান,ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল একটি নিছক প্রাইভেট হসপিটাল নয়। সমাজিক দায়বদ্ধতা এই হাসপাতালের অন্যতম বৈশিষ্ট। পুজা বিশেষ দিনে ফ্রি মেডিক্যাল ক্যাম্পের মাধ্যমে অসহায় মানুষের চিকিৎসা প্রদান সহ প্রান্তিক ও দরিদ্র জনগোষ্ঠীর জন্য ফ্রি চিকিৎসা সেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ভবিষ্যতে আরো এধরনের জনসচেতনতা মূলক অনুষ্ঠানের আয়োজন করা হবে বলে জানান ডা. আশীষ চক্রবর্তী।।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

October 2021
M T W T F S S
« Sep    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
আরও পড়ুন