২৪শে সেপ্টেম্বর, ২০২১ ইং | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

EN

বুড়িচংয়ে বসতবাড়ীর চলাচলের রাস্তা জোরপূর্বক বন্ধ -ভিক্টিমের অভিযোগ

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ , ১১ সেপ্টেম্বর ২০২১, শনিবার , পোষ্ট করা হয়েছে 2 weeks আগে

মারুফ হোসেন-বুড়িচং(কুমিল্লা) প্রতিনিধিঃজমে থাকা পানিকে কেন্দ্র করে বাড়ীর চলাচলের রাস্তা বন্ধ করে দিয়েছে স্হানীয় একদল দূর্বৃত্ত। ঘটনাটি ঘটেছে কুমিল্লার বুড়িচং উপজেলার সদর ইউনিয়নের জরইন গ্রামে। একটি অভিযোগ সূত্রে জানা যায় রাস্তায় পানি আটকে থাকাকে কেন্দ্র করে জরইন গাউছিয়া হাফিজিয়া দরবার শরীফ ও বাড়িতে আসা-যাওয়ার মূল রাস্তাটিতে বাঁশ ও কাটার বেড়া দিয়ে বন্ধ করে দিয়েছে পাশের বাড়ীর একই গ্রামের হারুন অর রশিদ ও সৈয়দ আহাম্মদ এর গং বাহিনী।

সূত্র মতে ঐ দরবার শরীফের মোঃ শাহাদাত হোসেন ভুইয়া গত ৩১ আগষ্ট অতিরিক্ত জেলা প্রশাসক কুমিল্লার কার্যালয়ে একটি লিখিত অভিযোগ করেছেন। অভিযোগ সূত্রে আরো জানা যায়-বুড়িচং উপজেলার ঐতিহ্যবাহী জরইন গাউছিয়া হাফিজিয়া দরবার শরীফে আসা-যাওয়ার মূল সড়কটিতে একই গ্রামের হারুন অর রশিদ ও সৈয়দ আহাম্মদ গং বাঁশ,কাটা ও গাছের ডালা দিয়ে বেড়ার মাধ্যমে রাস্তাটি বন্ধ করে দেয়। এতে বিভিন্ন এলাকা থেকে দরবার শরীফে আসা ভক্তবৃন্দের খুবই কষ্ট হচ্ছে। অন্য আরেক জনের বাড়ি দিয়ে আসা যাওয়া করতে হয়।

১নং খাস খতিয়ানভুক্ত সাবেক ৭২৮ বর্তমানে ১০৯৩ দাগের ৬ শতক জমির উপর দিয়ে রাস্তাটি বুড়িচং রাজাপুর রেলস্টেশনের সড়কের সাথে সংযোগ হয়েছে। হারুন অর রশিদ ও সৈয়দ আহাম্মদ গং বাহিনী সরকারী রাস্তাটিকে নিজেদের নামে খতিয়ান করার জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করছে। স্থানীয় সূত্রে জানা যায়,জরইন গাউছিয়া হাফিজিয়া দরবার শরীফের বর্তমান গদ্দীনশীন মোঃ শাহাদাত হোসেন ভুইয়ার সাথে সৈয়দ আহাম্মদ ও হারুন অর রশিদ গংদের পানি নিঃষ্কাশন নিয়ে বিরোধের জের ধরে দরবার শরীফের মূল রাস্তাটি বন্ধ করে দেওয়া হয়েছে। এই নিয়ে স্থানীয়ভাবে সালিশী বৈঠকের মাধ্যমে সমাধান করার চেষ্টা করা হলেও সঠিক সমাধান করা সম্ভব হয়নি।

অভিযোগকারী মোঃ সাহাদাত হোসেন ভুইয়া বলেন, আমার বড় ভাই মোঃ আবদুল জলিল ভুইয়া ও আমি নিজের অর্থায়নে জমি ক্রয় করে দরবার শরীফে আসা-যাওয়ার সুবিধার্থে রাস্তা তৈরী করে সরকারী রাস্তার সাথে সংযোগ করে দেই। কিন্ত গত কয়েক সপ্তাহ আগে সৈয়দ আহাম্মদ ও হারুন অর রশিদ গং পরিকল্পিত ভাবে আমার ভক্তবৃন্দুদের কষ্ট দেওয়ার জন্য এবং আমাদের পরিবারের কেউ যেন রাস্তাটি ব্যবহার করতে না পারে তাই রাস্তার বাঁশ, কাটা ও ঝোপঝাড় বেড়া দিয়ে বন্ধ করেছে। এতে আমি স্থানীয়দেরকে অবহিত করে কোন প্রকার সমাধান না পেয়ে গত ৩১ আগষ্ট অতিরিক্ত জেলা প্রশাসক ভূমি কুমিল্লার নিকট একটি লিখিত অভিযোগ করেছি।

তবে এ দিকে বিবাদী সৈয়দ আহাম্মদ মাষ্টার বলেন, দীর্ঘ দিন ধরে রাস্তার পাশের পতিত জমিতে পানি জমাট হয়ে রাস্তাটি তলিয়ে যায়। শাহাদাত হোসেন ভুইয়া দরবার শরীফের কাজ করতে গিয়ে পানি নিঃষ্কাশনের নালাটি ভরাট করে ফেলেছে। তাই আমরাও তার রাস্তা বন্ধ করে দিয়েছি। সে পানি নিঃষ্কাশনের ব্যবস্থা করে দিলে আমার রাস্তার বেড়া খুলে দেব।
বুড়িচং সদর ইউনিয়নের তহসিলদার মোঃ জাহাঙ্গীর আলম ভুইয়া বলেন আমি একটি অভিযোগ পত্রের কপি উপজেলা ভুমি অফিসের মাধ্যমে পেয়েছি। তবে সরজমিনে গিয়ে অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা করবো।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

September 2021
M T W T F S S
« Aug    
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  
আরও পড়ুন