২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

ব্রাহ্মণবাড়িয়ায় যজম ৩ কন্যা সন্তানের জন্ম দিলেন প্রসূতি।।

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১১:০৪ অপরাহ্ণ , ৩১ মে ২০২১, সোমবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

নিজস্ব প্রতিবেদকঃ ব্রাহ্মণবাড়িয়ায় একটি বেসরকারি হাসপাতালে ৩টি ফুটফুটে যমজ কন্যা শিশুর জন্ম দিয়েছেন সুমাইয়া আক্তার নামের এক প্রসূতি।

সোমবার (৩১ মে) সকালে জেলা শহরের টেংকেরপাড় স্ট্যান্ডার্ড হাসপাতালে শিশু গুলোর জন্ম হয়। সুমাইয়া আক্তার জেলার বিজয়নগর উপজেলার পাহাড়পুর ইউনিয়নের মুকুন্দপুরের আল-আমিন মিয়ার স্ত্রী।

ওই প্রসূতিতে গাইনি চিকিৎসক কাজী লুৎফুন্নাহার লুৎফা সিজারিয়ান অপারেশনের মাধ্যমে শিশুগুলোকে জন্ম দেন।

চিকিৎসক কাজী লুৎফুন্নাহার লুৎফা জানান, সকালে ওই প্রসূতির শারীরিক অবস্থা খারাপ হলে হাসপাতালে নিয়ে আসেন। আল্ট্রাসনোগ্রাফির মাধ্যমে আগেই জানা ছিল তার তিন শিশু গর্ভে আছে। হাসপাতালে আনার পর পেটে শিশু গুলোর নড়াচড়া কম ছিল ও প্রসূতির প্রেসার বেশি ছিল। তাই দ্রুত সিজারিয়ান অপারেশনের মাধ্যমে তিনটি কন্যা শিশু ভূমিষ্ট হয়।

তিনি আরও বলেন, একটি শিশু ২কেজি ২০০গ্রাম, একটি ২কেজি ও একটি ১কেজি ৯০০গ্রাম ওজনে জন্ম নিয়েছে। তুলনামূলক ভাবে আলহামদুলিল্লাহ শিশুগুলো শারীরিক অবস্থা ভাল আছে। তবে ১কেজি ৯০০গ্রামে শিশুটি শারীরিক অবস্থা একটু দূর্বল। প্রসূতিও অনেক ভাল আছেন।

শিশুগুলোর পিতা আল-আমিন মিয়া মুঠোফোন সাংবাদিককে জানান, আমাদের বিয়ে হয়েছে প্রায় ১১বছর আগে। আমাদের আরও দুইটি কন্যা সন্তান আছে। নতুন সন্তানদের আগমনে আমি খুশি।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

May 2021
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আরও পড়ুন