২৭শে জানুয়ারি, ২০২৩ ইং | ১৪ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

ব্রাহ্মণবাড়িয়ায় ৩ দিনে ৩ পুলিশ কর্মকর্তা বদলি।।

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৮:০৬ অপরাহ্ণ , ২৯ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 2 years আগে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।। ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬ ও ২৮ মার্চ হেফাজতের তাণ্ডবের ঘটনার পর সোমবার ও মঙ্গলবার জেলা পুলিশের বিশেষ শাখার সিনিয়র এএসপি আলাউদ্দিন চৌধুরী এবং সদর মডেল থানার ওসি আব্দুর রহিমকে বদলি করা হয়।

বুধবার বদলি করা হয়েছে খাঁটিহাতা হাইওয়ে থানা পুলিশের ওসি কাজী শাখাওয়াত হোসেনকে।

পুলিশ সদর দপ্তরের এক আদেশে বুধবার তাকে গাজীপুর হাইওয়ে পুলিশে বদলি করা হয়েছে। তবে তার বদলির সঙ্গে হেফাজতের তাণ্ডবের ঘটনার কোনো যোগসূত্র নেই বলে জানিয়েছেন সিলেট হাইওয়ে পুলিশের সুপার মোহাম্মদ শহীদুল্লাহ।

বুধবার বিকেলে শহীদুল্লাহ জানান, ওসি কাজী শাখাওয়াতকে গাজীপুর হাইওয়ে পুলিশে বদলি করা হয়েছে। এই বদলি প্রচলিত প্রক্রিয়ায় হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তার এই বদলির সঙ্গে হেফাজতে ইসলামের তাণ্ডবের কোনো সংশ্লিষ্টতা নেই।

ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬ ও ২৮ মার্চ হেফাজতের তাণ্ডবের ঘটনায় জেলা পুলিশের বিশেষ শাখার সিনিয়র সহকারী পুলিশ সুপার আলাউদ্দিন চৌধুরী এবং সদর মডেল থানার ওসি আব্দুর রহিমকে বদলি করা হয়েছে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ধ্বংসাত্মক কার্যকলাপ চালায়। সরকারি, বেসরকারি প্রায় অর্ধশতাধিক স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়।

ঘটনার পর পুলিশের আইজি বেনজীর আহমেদ ব্রাহ্মণবাড়িয়া পরিদর্শন করেন।

তিনি পুলিশের নিষ্ক্রিয় ভূমিকার বিষয়ে বলেন, বিষয়টি নিয়ে তদন্ত হচ্ছে। এটি একটি অপেশাদার কার্যক্রম হিসেবে বিবেচিত হবে। আমাদের পুলিশের মধ্যে ইনডিসিপ্লিন বা অপেশাদার লোকজনদের দরকার নেই।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

আরও পড়ুন