২৬শে অক্টোবর, ২০২১ ইং | ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

EN

বৈরুত দূতাবাসে বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত।

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৩:১০ অপরাহ্ণ , ১৮ মার্চ ২০১৯, সোমবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

লেবানন থেকে সাগর হাওলাদার::: বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে লেবাননের বৈরুত দূতাবাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। রবিবার বিকালে দূতাবাস হলরুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।অনুষ্ঠান সূচীর মধ্যে ছিল, শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর প্রামান্যচিত্র প্রদর্শন, বাণী পাঠ ও আলোচনা সভা, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরনী।

অনুষ্ঠানের শুরুতেই বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর প্রামান্যচিত্র প্রদর্শন করা হয়।পরে রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার দূতাবাসের কর্মকর্তাবৃন্দদের সাথে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন ।এরপর বাংলাদেশ আওয়ামী লীগ লেবানন শাখা ও প্রবাসী কমিউনিটির নেতৃবৃন্দ পুস্পস্তবক অর্পণ করেন।

আলোচনা সভায় দূতাবাসের শ্রম সচিব আবদুল্লাহ আল মামুন এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার।সভার শুরুতে পবিত্র কুরআন তেলওয়াত সহ বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া পাঠ করা হয়। এরপর রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের কর্মকর্তাবৃন্দ।


আলোচনায় অংশ নিয়ে রাষ্ট্রদূত প্রথমেই শ্রদ্ধাভরে স্মরণ করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। বঙ্গবন্ধুর ছেলেবেলা অনুকরণীয় উল্লেখ করে অনুষ্ঠানে আগত শিশুদের বঙ্গবন্ধুর জীবনী পাঠ সহ মুক্তিযোদ্ধের প্রকৃত ইতিহাস এবং জাতির পিতা বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন সম্পর্কে শিশুদের শিক্ষা দেওয়ার আহ্বান জানান।বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশের উন্নয়নে লেবানন প্রবাসীদের ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে তিনি আহ্বান জানান।
আলোচনায় অংশ নিয়ে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ লেবানন শাখার নেতৃবৃন্দ।অনুষ্ঠানে দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী, ব্যবসায়ী, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ সহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।
দিবসটিকে সামনে রেখে আলোচনা সভা শুরুর আগে “বঙ্গবন্ধু ও স্বপ্নের বাংলাদেশ” শীর্ষক শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।প্রবাসী বাংলাদেশী শিশু কিশোররা চিত্রাংকন প্রতিযোগীতায় অংশগ্রহন করে।শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় সেরা তিন বিজয়ী সহ সবার হাতে পুরস্কার তুলে দেন রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

March 2019
M T W T F S S
« Feb   Apr »
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
আরও পড়ুন