২৮শে নভেম্বর, ২০২২ ইং | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

বাঞ্ছারামপুরে প্রায় সব সড়কই ভাঙ্গাচুড়া,খানাখন্দে ভরা

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১:০২ অপরাহ্ণ , ১৭ আগস্ট ২০১৮, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

বাঞ্ছারামপুর প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলা হতে সড়ক পথে ঢাকা যাবার একমাত্র সড়ক পথ-কুমিল্লার হোমনার সড়ক। সড়কটির বিভিন্ন স্থানে খানাখন্দের কারণে যানচলাচলে বিঘ্ন ঘটছে, নাকাল হচ্ছেন চালক ও যাত্রীরা। নষ্ট রাস্তায় ঝুঁকি নিয়েই চলছে যানচলাচল, ঘটছে দুর্ঘটনাও।ভাড়া বেড়েছে দ্বিগুন।

সড়কটির বাঞ্ছারামপুর অংশের পৌর এলাকা থেকে হোমনা ব্রীজ পর্যন্ত ১১ কিলোমিটার জুড়েই তৈরি হয়েছে শতাধিক গর্ত। বৃষ্টিতে এ দুর্ভোগ আরো বেড়ে যায়। তাই আসন্ন কোরবানি ঈদে নিরাপদ ও স্বস্থিময় যাত্রা নিশ্চিত করতে এ সড়ক দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন যাত্রী ও পরিবহন মালিক-শ্রমিকরা।

বাঞ্ছারামপুর উপজেলা হতে নরসিংদী ভায়া হয়ে যেতে হলে সোনারামপুর ইউনিয়নের সড়ক হয়ে যেতে হয়। সোনারামপুর পর্যন্ত সড়কের জগন্নাথপুর,দশদোনা এলাকায় রয়েছে ছোট-বড় অনেক গর্ত। এমন বেহাল দশার কারণে প্রতিনিয়তই বিকল হয় যানবাহন। চলাচল করতে হয় ঝুঁকি নিয়ে। গন্তব্যে পৌঁছতেও সময় লাগে দ্বিগুণ।

স্থানীয়রা জানালেন, গত কয়েক মাস ধরেই মহাসড়কের এমন বেহাল দশা । মাঝেমধ্যে মেরামত করা হলেও কিছুদিন না যেতেই ফিরে আসে আগের অবস্থায়।
ভুক্তভোগীরা জানান, “রাস্তাঘাটে গাড়ি চালাতেই খুবই সমস্যা, বৃষ্টি হলে চলফেরা করাই যায় না জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হয়।”

এব্যাপারে, স্থানীয় সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী বলছেন, বৃষ্টির কারণে বিটুমিন দিয়ে টেকসই সংস্কার করা যাচ্ছে না। তবে সাময়িক মেরামত চলছে। রোডস এন্ড হাইওয়ে বিভাগ আরো জানান,-“রোদেলা মৌসূমের অপেক্ষা করছি রৌদটা পেলেই হয়তো আমরা ঠিকাদারদেরকে দিয়ে রাস্তার সংস্কারের কাজটা শুরু করবো।” ঈদুল আযহায় যাত্রা স্বস্থিতে রাখতে দ্রুত সড়ক সংস্কারের তাগিদ জানালেন পরিবহন মালিক-শ্রমিক ও যাত্রীরা।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

August 2018
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
আরও পড়ুন