২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

EN

লেবাননে আন্তর্জাতিক এশিয়ান মিউজিক ও ড্যান্স ফেস্টিভ্যাল ডে অনুষ্ঠিত

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৭:১০ পূর্বাহ্ণ , ২ জুলাই ২০১৮, সোমবার , পোষ্ট করা হয়েছে 6 years আগে

লেবানন থেকে জহির রায়হান: গান মানুষের মনের খোরাক। গান মানুষের ঘুমন্ত অনুভূতিকে জাগিয়ে তোলে। মুহূর্তের জন্যে হলেও সব মানুষ গানের ভুবনে হারিয়ে যায়। ঠিক এমনিভাবেই বাংলাদেশী শিল্পীদের সঙ্গীত পরিবেশনায় মুহূর্তের মধ্যেই হারিয়ে গিয়েছিল লেবানিজসহ এশিয়ার বিভিন্ন দেশের আপামর জনগণ।

উপস্থিত দর্শকবৃন্দ

লেবাননে ভিরনা স্কুল অফ মিউজিক এর উদ্যোগে ইন্টারন্যাশনাল মিউজিক এন্ড ড্যান্স এশিয়া ফেস্টিভ্যাল ডে অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার (৩০ জুন) স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় লেবাননের অন্যতম শহর বিবলসের আমসিত এলাকায় এই ফেস্টিভ্যালের আয়োজন করা হয়।

উক্ত ফেস্টিভ্যালে এশিয়া থেকে বাংলাদেশ, চীন, ভারত ও শ্রীলংকা এবং আয়োজক দেশ হিসেবে লেবাননসহ মোট পাঁচটি দেশ এতে অংশগ্রহণ করেন। পাঁচটি দেশের জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে ফেস্টিভ্যালের আনুষ্ঠানিকতা শুরু হয়। এরপর দেশগুলো তাঁদের ঐতিহ্যবাহী নৃত্য ও সঙ্গীত পরিবেশন করেন। এর আগে লেবানিজ শিল্পীদের অংশগ্রহনে লেবাননের ঐতিহ্যবাহী নৃত্য পরিবেশন করা হয়।

বাংলাদেশের জাতীয় সঙ্গীতে দাঁড়িয়ে সম্মান প্রদর্শনরত দর্শকশ্রোতা।

পরে বাংলাদেশী শিল্পীদের গানের সুরের মূর্ছনায় মাতিয়ে তুলেন পুরো অনুষ্ঠানস্থল। এ সময় অনুষ্ঠানে অংশগ্রহণকারী প্রবাসী বাংলাদেশি ছাড়াও স্থানীয় লেবানিজরা গানের সুরে নেচে উঠেন। উক্ত ফেস্টিভ্যালে অংশ গ্রহণের লক্ষ্যে গত দুই মাস ধরে দূতাবাস কতৃক বাছাই করা স্থানীয় শিল্পীদের প্রশিক্ষণ দেয়া হয়। প্রায় ৮০০-১০০০ দর্শক ভিরনা মিউজিক স্কুল আয়োজিত এ ফেস্টিভ্যাল উপভোগ করেন। অনুষ্ঠানে দূতাবাসের কর্মকর্তা, কর্মচারী ছাড়াও বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।

বাংলাদেশী কমিউনিটির উপস্থিতি।

লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার বলেন, ফেস্টিভ্যালে বাংলাদেশের অংশগ্রহণ লেবাননে বাংলাদেশের ভাবমূর্তি উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে বলে আমাদের বিশ্বাস। এ উপলক্ষে মিউজিক ফেস্টিভ্যালে অংশগ্রহণকারী বাংলাদেশী শিল্পীসহ সেখানে উপস্থিত থেকে তাঁদেরকে উৎসাহ প্রদান করার জন্য সকল দর্শক, কম্যুনিটি নেতৃবৃন্দ, মিডিয়াকর্মী ও শুভানুধ্যায়ীদের দূতাবাসের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

July 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আরও পড়ুন