২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

লা লিগায় নতুন ইতিহাস গড়ল বার্সা

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১২:৫৫ পূর্বাহ্ণ , ১৫ এপ্রিল ২০১৮, রবিবার , পোষ্ট করা হয়েছে 6 years আগে

স্পোর্টস ডেস্ক: রোমার সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগে ধরাশায়ী হয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়ে মানসিকভাবে বেশ ব্যাকফুটেই ছিল বার্সেলোনা। কিন্তু লা লিগায় বার্সেলোনার ফর্ম আকাশছোঁয়া। ১৯৭৯-৮০ মৌসুমে রিয়াল সোসিয়েদাদ টানা ৩৮টি ম্যাচ অপরাজিত ছিল লিগে। আগের ম্যাচেই লেগানেসকে হারিয়ে রিয়াল সোসিয়েদাদের ৩৮ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড স্পর্শ করেছিল বার্সেলোনা। এবার লিগের ৩২তম ম্যাচে ভ্যালেন্সিয়াকে ২-১ গোলে হারিয়ে টানা ৩৯টি ম্যাচ অপরাজিত থাকার নতুন রেকর্ড গড়লো বার্সেলোনা।

২০১৭ সালের ৮ই এপ্রিল মালাগার স্টেডিয়াম লা রোজালেদায় ২-১ গোলের হারের পরেই শুরু হয় বার্সেলোনার রেকর্ড গড়ার মিশন। লিগে একে একে টানা ৩৯টি ম্যাচ অপরাজিত থেকেছে ভালভার্দের দল। অথচ নেইমার চলে যাওয়ার পর নিন্দুকেরাও ভাবতে পারে নি এই দলটাই এমন অসাধারণ এক কীর্তি গড়ে বসবে।

৩৯টি ম্যাচের ভেতর ৩২টি ম্যাচেই জয়ের মুখ দেখে বার্সা। বাকি ৭টি ম্যাচ ড্র হয়। মেসির অসাধারণ নৈপুণ্য ছিল বার্সেলোনার এমন রেকর্ড গড়ার মূল হাতিয়ার। ৩৯টি ম্যাচে বার্সেলোনা করেছে ১০৮টি গোল যার ৩৯টি এসেছে মেসির পা থেকে। গেল কয়েক ম্যাচ যাবত বার্সেলোনার ফর্ম কিছুটা অবনতির দিকে যাচ্ছিল। সে সুবাদে চ্যাম্পিয়ন্স লিগ থেকেও বাদ গেছে তারা। সেভিয়ার বিপক্ষেও ২-০ গোলে পিছিয়ে থেকে কোন রকমে মেসির কল্যাণে ড্র করে বার্সা। ভ্যালেন্সিয়ার বিপক্ষেও সুয়ারেজ এবং উমতিতির গোলে কোনমতে জয় নিয়ে মাঠ ছাড়ে ভালভার্দের দল।

শক্তিশালী ভ্যালেন্সিয়ার জয়ের ফলে ৩২ ম্যাচে বার্সার পয়েন্ট দাড়ালো ৮২। শেষ ৮ ম্যাচের ভেতর দুইটি জয় এবং একটি ড্র করলেই লীগ শিরোপা নিজেদের করে নিবে মেসির বার্সেলোনা।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

April 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
আরও পড়ুন