২রা ডিসেম্বর, ২০২২ ইং | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

আওয়ামী লীগের বিদ্রোহীর ফসল বিএনপির বিজয় : কাদের

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৮:৩১ অপরাহ্ণ , ৩০ মার্চ ২০১৮, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে

বিশেষ সংবাদদাতা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, স্থানীয় সরকার নির্বাচনে বিএনপি যে কয়েকটি জায়গায় জিতেছে, তা দলের অন্তঃকলহের ফসল। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরাই বিএনপি প্রার্থীদের জেতাতে সহযোগিতা করেছে।

শুক্রবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সভা শেষে সংবাদ সম্মেলনে এ কথা বলেন ওবায়দুল কাদের।

গতকাল বৃহস্পতিবার সারা দেশে স্থানীয় সরকার পরিষদের ১৩৩টি নির্বাচনে ভোটগ্রহণ হয়। নির্বাচনের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, পৌরসভা নির্বাচনে চারটির মধ্যে তিনটিতে আওয়ামী লীগ এবং একটিতে বিএনপি জিতেছে। ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৫৩টির মধ্যে আওয়ামী লীগ ২৯, বিএনপি ১২, বিদ্রোহী ৭টি ও স্বতন্ত্র প্রার্থীরা ৫টিতে জয় লাভ করেন।

ওবায়দুল কাদের বলেন, সত্য কথা বলতে কী, বিএনপি যে কয়টা জায়গায় জিতেছে তার, এক-দুটি ছাড়া বাকিগুলো কিন্তু আমাদের অন্তঃকলহের ফসল তারা ঘরে তুলেছে। আজকের সম্পাদকমণ্ডলীর বৈঠকে দলীয় অন্তঃকলহ নিয়ে আলোচনা করেছি। সম্প্রতি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনেও বিএনপি জিতেছে। এখানেও আমাদের নিজেদের লোকেরাই নিজেদের প্রার্থীর বিরুদ্ধে কাজ করেছে।

তিনি বলেন, আওয়ামী লীগের নেতা হয়েও কেউ কেউ দলের বিরুদ্ধে ভোট দিয়েছে। এসব বিষয়ে ওবায়দুল কাদের বলেন, সত্য দিবালোকের মতো পরিষ্কার। আর চাপা দিয়ে তো কারও কোনো লাভ নেই। আমাদের মধ্যে কিছু সমস্যা রয়েছে। এছাড়া বিদ্রোহীদের ব্যাপারে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার কথাও বলেন তিনি।

আওয়ামী লীগের নীতিনির্ধারণী ফেরাম কার্যনির্বাহী কমিটির সভায় এসব বিষয়ে সিদ্ধান্ত হবে বলে জানান তিনি। সভায় আওয়ামী লীগের পক্ষ থেকে পয়লা বৈশাখ ও মুজিবনগর দিবস উদযাপনের বিষয় নিয়ে আলোচনার কথাও জানান ওবায়দুল কাদের।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, মাহবুব-উল আলম হানিফ, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বি এম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
আরও পড়ুন