২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

EN

ব্রাহ্মণবাড়িয়ায় স্বতন্ত্র প্রার্থীর সমর্থনে ভোটারদের সই করা তালিকা ছিনতাইয়ের অভিযোগ

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৫:০৫ অপরাহ্ণ , ১ ডিসেম্বর ২০২৩, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 3 months আগে

এনই আকন্ঞ্জি, ব্রাহ্মণবাড়িয়ায় স্বতন্ত্র পদে লড়তে যাওয়া এক প্রার্থীর সমর্থনে ভোটারদের সই করা তালিকা ছিনতাইয়ের অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এবং পুলিশ সুপারের কাছে মৌখিকভাবে এ অভিযোগের কথা জানান, প্রার্থী ফিরোজুর রহমান। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য। নির্বাচনে অংশ নিতে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে সম্প্রতি পদত্যাগও করেন ফিরোজুর রহমান।

ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। তার শক্ত প্রতিদ্বন্দ্বী মনে করা হচ্ছে ফিরোজুর রহমানকে। তিনি ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনে এখন পর্যন্ত একক এবং হেভিওয়েট স্বতন্ত্র প্রার্থী।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে ফিরোজুর রহমান সাংবাদিকদের অভিযোগ করে বলেন, মোট ভোটার সংখ্যার এক শতাংশ ভোটারের সমর্থন স্বরূপ সই করা তালিকা মনোনয়নপত্রের সঙ্গে জমা দিতে হয়। বৃহস্পতিবার সকালে ভোটারদের তালিকা নিয়ে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে আসার পথে সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নের খালকাটা এলাকায় আমার কর্মী মহিবুর রহমানের কাছ থেকে ২৫০ জন ভোটারের সই করা তালিকা ছিনতাই করেন স্থানীয় কয়েকজন যুবক। তারা স্থানীয় মুছা আনসারীর নির্দেশে এ কাজ করেছে।

ফিরোজুর রহমানের কর্মী মহিবুর রহমান ফরিদ বলেন, আমরা ভোটারদের তালিকা নিয়ে মোটরসাইকেলে যাচ্ছিলাম। পথে খালকাটা মোড়ের সেতুর ওপর অবুঝ নামের এক যুবকসহ সাত-আট জন আমাদের পথরোধ করে। এ সময় তারা আমার কাছ থেকে সমর্থনকারী ভোটারদের সই করা তালিকা ছিনতাই করে নিয়ে যায়।

তবে ছিনতাইয়ের অভিযোগ ভিত্তিহীন দাবি করে আবু মূসা আনসারী বলেন, তিনি একেক সময় একেক কথা বলছেন। একবার বলছেন খালকাটার লোকজন ছিনতাই করেছে, আবার বলছেন চিনাইরের লোকজন করেছে। আরেকবার বলছেন আমার লোক নিয়েছে। আমি কেনো ছিনতাই করাবো? তার কথাবার্তা অসংলগ্ন।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মো. শাখাওয়াত হোসেন বলেন, ভোটার তালিকার কয়েকটি পাতা ছিনতাই হয়েছে বলে মৌখিকভাবে ফিরোজুর রহমান আমাকে জানিয়েছেন। তবে তার কাছে তালিকার অতিরিক্ত কপি আছে। এছাড়া তিনি নিজেই ছিনতাই হওয়া তালিকা উদ্ধার করতে পারবেন বলে জানিয়েছেন।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. শাহগীর আলম সাংবাদিকদের বলেন, বিষয়টি আমরা জেনেছি। এরই মধ্যে এ বিষয়ে তদন্ত করা হচ্ছে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

December 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
আরও পড়ুন