২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

দেয়াল নির্মাণে প্রায় অর্ধশতাধিক পরিবারের চলাচলের পথ বন্ধের অভিযোগ

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১০:৫৮ অপরাহ্ণ , ৬ জুন ২০২৩, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 12 months আগে

কসবা ( ব্রাহ্মনবাড়িয়া) প্রতিনিধি:ব্রাহ্মণবাড়িয়া কসবা উপজেলা মেহারী ইউনিয়ন ইটের দেয়াল নির্মাণ করে প্রতিবেশীদের চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে।

উপজেলার মেহারী ইউনিয়নের গ্রামের প্রভাবশালী মজিবুর রহমান মাস্টার বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে ভুক্তভোগী পরিবারগুলো স্থানীয় ইউপি চেয়ারম্যান বরাবর অভিযোগ করেও কোন প্রতিকার পায়নি। ফলে গত কয়েক মাস ধরে পাশের সরু পথ দিয়ে কোনোরকম চলাচল করছে ওই ৫০ টি পরিবার।

সরেজমিনে দেখা গেছে, ৫০টি পরিবারের বাড়িতে প্রবেশের রাস্তা ইটের দেওয়াল দিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। এই রাস্তা হয়ে পরিবার গুলো খাসের রাস্তা পুকুর পাড় দিয়ে চলাচল করতো। রাস্তা বন্ধ দেওয়া কারনে রাস্তা দিয়ে চলাচল সহ বিভিন্ন সমস্যা পোহাতে হচ্ছে পরিবার গুলো বৃষ্টি হলে রাস্তা পানি জমে থাকে এতে করে যাতায়াতের সমস্যা হচ্ছে গ্রামবাসীর।

জানা গেছে, ওইখানে দেয়াল নির্মাণ করায় স্কুল-কলেজ ও মাদ্রাসায় যেতে চরম দুর্ভোগ পোহাচ্ছে শিক্ষার্থীরা। বয়োজ্যেষ্ঠ ও অন্তসত্ত্বা নিয়ে বিপাকে পড়েছে পরিবারগুলো। কোন মতে পাশের একটি সরু পথ দিয়ে ঘুরে বাড়ি থেকে বের হচ্ছেন তারা।

ভুক্তভোগী রহিম মেম্বার বলেন, ‘অনেক বছর ধরে আমরা রাস্তাটি ব্যবহার করে আসছি। প্রতিবেশি মজিবুর রহমান মাস্টার , স্থানীয় আধিপত্য বিস্তার ও ক্ষমতার অপব্যবহার করে আমাদের চলাচলের রাস্তাটি ইটের প্রাচীর দিয়ে বন্ধ করে দিয়েছেন। আমরা এখন অসহায় হয়ে পড়েছি। বাড়ি থেকে বের হতে পারছি না। পাশের একটি সরু পথ দিয়ে যেতে হয়।

আরো জানা যায়, মানবাধিকার কর্মী ও সাংবাদিক মোবারক হোসেন চৌধুরী নাছির সরজমিন পরিদর্শন করেন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

June 2023
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  
আরও পড়ুন