২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

ব্রাহ্মণবাড়িয়া সায়েন্স ফোরামের কমিটি গঠন

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১০:৪৯ অপরাহ্ণ , ১ জুন ২০২৩, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 11 months আগে

এনই আকন্ঞ্জি :তরুণ প্রজন্মকে বিজ্ঞানমনস্ক করে গড়ে তোলার মাধ্যমে বৈশ্বিক প্রতিযোগিতাপূর্ণ পরিবেশে যোগ্যতার স্বাক্ষর রাখতে এবং উদ্ভাবনী কার্যক্রমের আলোকে প্রাগ্রসর ব্রাহ্মণবাড়িয়া গঠনের লক্ষ্য নিয়ে জেলা সাইন্স ফোরামের কমিটি গঠন করা হয়েছে। গত ২৮ মে রবিবার বিকালে ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান কার্যালয়ে ‘ব্রাহ্মণবাড়িয়া সায়েন্স ফোরাম’ এর আহবায়ক কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় উপস্থিত ছিলেন ফোরামের প্রধান পৃষ্ঠপোষক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, এম পি।

সভায় জেলা সাইন্স ফোরামের ২০২৩-২০২৫ মেয়াদের জন্য প্রফেসর আবদুল ওয়াহেদকে সভাপতি ও প্রিন্সিপাল মোস্তফা কামালকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়।
উক্ত সভায় প্রধান পৃষ্ঠপোষক মাননীয় সংসদ সদস্য জনাব র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, এমপি বিজ্ঞান চর্চার আবশ্যকতা ব্যাখ্যা করতে গিয়ে বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে, অসাম্প্রদায়িক সমাজ গঠনে ও যাবতীয় কূপমন্ডুকতা থেকে মুক্ত থাকতে বিজ্ঞান শিক্ষার কোন বিকল্প নেই।
উল্লেখ্য,তরুণ প্রজন্মকে বিজ্ঞানমনস্ক করে গড়ে তোলার মাধ্যমে বৈশ্বিক প্রতিযোগিতাপূর্ণ পরিবেশে যোগ্যতার স্বাক্ষর রাখতে এবং উদ্ভাবনী কার্যক্রমের আলোকে প্রাগ্রসর ব্রাহ্মণবাড়িয়া গঠনের লক্ষ্য নিয়ে গত ০১/০১/২০২৩ খ্রি. ‘তারিখে ব্রাহ্মণবাড়িয়া সায়েন্স ফোরাম প্রতিষ্ঠিত হয়।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

June 2023
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  
আরও পড়ুন