২৩শে মার্চ, ২০২৩ ইং | ১০ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ

EN

ফসল রক্ষা বাঁধের অনিয়মে জামালগঞ্জে হাওর বাঁচাও আন্দোলনের ইউএনও অফিস ঘেরাও কর্মসূচি

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৭:২৯ অপরাহ্ণ , ১২ মার্চ ২০২৩, রবিবার , পোষ্ট করা হয়েছে 2 weeks আগে

মো. শাহীন আলম, সুনামগঞ্জ প্রতিনিধি::সুনামগঞ্জের জামালগঞ্জ ইউএনও অফিস ঘেরাও কর্মসূচী পালন করেছে জামালগঞ্জ উপজেলা হাওর বাঁচাও আন্দোলন কমিটি। আজ রবিবার (১২ মার্চ) সকাল ১১ টায় জামালগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কার্যালয় হতে একটি বিক্ষোভ মিছিল নিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা প্রাঙ্গনে এসে ঘেরাও কর্মসূচি পালন করেন উপজেলার কৃষক জনতাসহ সংগঠনের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, অনিয়ম, দুর্নীতি, অব্যবস্থাপনা, নীতিমালা উপেক্ষা করে প্রকল্প গ্রহন, অক্ষত-অল্প ক্ষতিগ্রস্ত প্রকল্পে বিপুল বরাদ্ধ দিয়ে সরকারের অর্থ নষ্ট এবং বর্ধিত সময়েও ফসল রক্ষা বাঁধের কাজ শেষ করতে না পারার কারনেই আজকের এই ইউএনও অফিস ঘেরাও কর্মসূচী পালিত হচ্ছে। পর্যায়ক্রমে জেলার ১২টি উপজেলার প্রতিটি ইউএনও অফিস ঘেরাও কর্মসূচি পালন করা হবে।
এসময় বক্তারা আরো বলেন, নির্ধারিত সময়ে বাঁধের কাজ শেষ না হওয়ায় সংশ্লিষ্ট কর্মকর্তাদের গাফিলতি ও অব্যবস্থাপনাকেই দায়ি করছেন, পাহাড়ি ঢল ও অকাল বন্যার আগে বাঁধের কাজ শেষ না হওয়ায় জেলার কৃষকের বোরো ফসল ঝুঁকিতে রয়েছে। দূর্বল বাঁধের কারনে ২০২২ সালের মতো ফের ফসল ডুবির ঘটনা ঘটলে কৃষকদের সাথে নিয়ে কঠোর কর্মসূচি ঘোষাণারও হুঁশিয়ারি দেন বিক্ষোভকারীরা।
অন্যান্যেদের মধ্যে বক্তব্য রাখেন, হাওর বাঁচাও কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বিজন সেন রায়, জেলা কমিটির সভাপতি ইয়াকুব বখত বাহলুল, সাধারণ সম্পাদক ওবায়দুল হক মিলন, সাবেক সদস্য সচিব রাজু আহমেদ, জামালগঞ্জ উপজেলা কমিটির সভাপতি শাহানা আল আজাদ, সাধারণ সম্পাদক অঞ্জন পুরকায়স্থ ও যুগ্ন সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, হাওর বাঁচা আন্দোলন নেতা আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

 

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

March 2023
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
আরও পড়ুন