১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির বিশৃঙ্খলা তৈরির চেষ্টার প্রতিবাদে ছাত্রলীগের শান্তি মিছিল

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১০:৪২ অপরাহ্ণ , ১১ মার্চ ২০২৩, শনিবার , পোষ্ট করা হয়েছে 1 year আগে

এনই আকন্ঞ্জি ,ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে মানববন্ধন কর্মসূচি পালন করছে বিএনপি। এরপাশেই এই মানববন্ধন করে ভীতিকর পরিস্থিতি করে বিশৃঙ্খলা করার চেষ্টার প্রতিবাদে শান্তি মিছিল ও সমাবেশ করেছে জেলা ছাত্রলীগ।

শনিবার (১১ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে বিএনপি ও জেলা ছাত্রলীগ পাল্টাপাল্টি কর্মসূচি পালন করেছে। এই অবস্থায় অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

বিএনপি মানববন্ধনের আয়োজন করে রেলগেইট সংলগ্ন জেলা পরিষদ মার্কেটের সামনে। বিএনপির মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু।

আর জেলা ছাত্রলীগ তাদের কর্মসূচি পালন করে সরকারি কলেজের সামনে। সরকারি কলেজের সামনে থেকে ছাত্রলীগের মিছিলটি বিএনপির মানববন্ধন এলাকায় আসতে চাইলে পুলিশ তাদের বাধা প্রদান করে। পরে সরকারি কলেজ শহীদ মিনারের পাদদেশে সমাবেশ করে ছাত্রলীগ।

জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেলের সভাপতিত্বে শান্তি মিছিল সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার।

ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি আহবায়ক জিল্লুর রহমান জানান, বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, চাল, ডাল, তেল, কৃষি উপকরণ, শিক্ষা উপকরণসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ও বর্তমান সংসদ বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়া’র নিঃশর্ত মুক্তি’সহ ১০ দফা দাবী আদায়ের লক্ষ্যে শনিবার মানববন্ধন অনুষ্ঠিত হয়। সারাদেশ ব্যাপী এই কর্মসূচি পূর্ব ঘোষণা অনুযায়ী অনুষ্ঠিত হচ্ছে।

এদিকে, ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল জানান, বিএনপি মানববন্ধনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির পায়তারা করছে। এই মানববন্ধনে যারা এসেছেন, তারা চিহ্নিত অপরাধী। এরমধ্যে অধিকাংশের বিরুদ্ধে অসংখ্য মামলা রয়েছে। তাই বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্র, নৈরাজ্য ও অপপ্রচারের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের উদ্যোগে শান্তি মিছিল এবং সমাবেশ কর্মসূচি পালন করেছে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরানুল ইসলাম জানান, কোন প্রকার অপ্রীতিকর পরিস্থিতি যেন না হয় পুলিশ ছিল সতর্ক অবস্থানে। পুলিশ মোতায়েন ছিল ৭০জন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

March 2023
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
আরও পড়ুন