২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

আওয়ামীলীগের মতো গণতান্ত্রিক দল এই পৃথিবীতে খুব কম ব্রাহ্মণবাড়িয়ায় উপমন্ত্রী শামীম

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১০:০৯ অপরাহ্ণ , ৬ মার্চ ২০২৩, সোমবার , পোষ্ট করা হয়েছে 1 year আগে

এনই আকন্ঞ্জি ,পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ.কে.এম. এনামুল হক শামীম এমপি বলেছেন, আওয়ামীলীগের মতো গণতান্ত্রিক দল এই পৃথিবীতে খুব কম আছে। প্রতি তিন বছর পর পর জাতীয় সম্মেলন হয়। এই করোনার মাঝেও সম্মেলন হয়েছে। প্রধানমন্ত্রীও নির্বাচিত হন গণতান্ত্রিক ভাবে। তাই আওয়ামীলীগকে গণতন্ত্রের কথা বলে লাভ নেই। আমরা কোন কিছুই আমলে নিচ্ছি না। আমাদের আস্থা হচ্ছে বাংলাদেশের জনগণের প্রতি-আস্থা হচ্ছে এই দেশের মানুষের প্রতি। এর বাইরে কে কি গবেষণায় বললো তা আমলে নেওয়ার বিষয় না।

সম্প্রতি প্রকাশিত সুইডেন ভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান ‘ভ্যারাইটিজ অব ডেমোক্রেসি’র (ভি-ডেম) ‘ডিফাইঅ্যান্স ইন দ্য ফেস অব অটোক্রাটাইজেশন’ শিরোনামের প্রতিবেদনে-উদার গণতান্ত্রিক সূচক ও নির্বাচনভিত্তিক গণতন্ত্রের সূচকে বাংলাদেশের অবস্থান গত বছরের তুলনায় এক ধাপ পিছিয়ে ১৪৭তম স্থানে চলে যাওয়ায় বাংলাদেশের গণতান্ত্রিক পরিস্থিতির আরও অবনতি হয়েছে বলে উল্লেখ্য করা হয়।

গতকাল সোমবার (০৬ মার্চ) বেলা ১২টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার উজানচরে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধনের পর সাংবাদিকরা এই জরিপের বিষয়ে তাকে প্রশ্ন করলে জবাবে তিনি এই মন্তব্য করেন।

এসময় উপমন্ত্রী এ.কে.এম. এনামুল হক শামীম এমপি বলেন, অনেক ধরনের সংস্থা আছে, কিন্তু তারা কিভাবে জরিপ করেছে তা আমি জানি না। আমি হাফপ্যান্ট পড়া শুরু করে স্কুল-কলেজ জীবন থেকে এই করতে করতে বড় হয়েছি। আসলে এই উপমহাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রীর নাম শেখ হাসিনা। এই মূহুর্তে বাংলাদেশে সবচেয়ে জনপ্রিয় দল হচ্ছে আওয়ামীলীগ। নির্বাচনের আগে অনেকেই অনেক কিছু বলে। বাংলাদেশে যখন নির্বাচন হয়, সেই নির্বাচনে বাংলাদেশের মানুষ নৌকাকেই নির্বাচিত করে।

তিনি বলেন, এই জরিপ সম্পর্কে আমি কোন কথা বলবো না। আমরা বিরোধী দল করতে করতেই বড় হয়েছি। টানা ১৪ বছর সরকার ক্ষমতায় আছে। অনেক কথাই বলা যায়, বাস্তবতা হচ্ছে ভিন্ন। বাংলাদেশের আস্থা হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি। তিনি সততায় সেরা, মানবতায় সেরা, সেরাদের সেরা হচ্ছে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা। আগামী নির্বাচন হবে সংবিধান মোতাবেক। আমি দাঁড়িয়ে বলে গেলাম বাংলাদেশের মানুষ আবার নৌকাকেই বিজয়ী করবে। জননেত্রী শেখ হাসিনাই পঞ্চম বারের মতো প্রধানমন্ত্রী হবেন। এসময় ব্রাহ্মণবাড়িয়া-৬ আসনের সংসদ সদস্য ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম, উজানচর ইউনিয়নের চেয়ারম্যান কাজী জাদিদ আল রহমান জনি সহ স্থানীয় আওয়ামী লীগ ও প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

পরে মন্ত্রী উজানচর কংস নারায়ণ উচ্চ বিদ্যালয়ের মুজির কর্ণার ও পাঠাগারের উদ্বোধন করেন এবং শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধুর রচিত নয়াচিন গ্রন্থটি বিতরণ করেন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

March 2023
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
আরও পড়ুন