১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচন ত্রিমুখী লড়াইয়ের আভাস

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১০:৩৪ অপরাহ্ণ , ২৮ জানুয়ারি ২০২৩, শনিবার , পোষ্ট করা হয়েছে 1 year আগে

মো তাসলিম উদ্দিন সরাইল( ব্রাহ্মণবাড়িয়া)
ব্রাহ্মণবাড়িয়া- ২আসনের উপ-নির্বাচনের আর বাকি আছে ৩ দিন। শেষ মুহূর্তে এসে প্রচার- প্রচারণায় বিরামহীন সময় পার করছেন প্রার্থী ও তাদের সমর্থকরা। এলাকায় একটাই আলোচনা কে হচ্ছেন আলোচিত ব্রাহ্মণাড়িয়া- ২ আসন( সরাইল-আশুগঞ্জ)নির্বাচনে চারজন প্রার্থী থাকলেও রাজনীতি সংশ্লিষ্টরা বলছেন মূল প্রতিদ্বন্দ্বিতা হবে তিন প্রার্থীর মধ্যে।
১ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য উপনির্বাচনে আবদুস সাত্তার ভুঞাসহ চারজন প্রার্থী রয়েছেন। অন্য তিন প্রার্থী হলেন আশুগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি (সদ্য বহিষ্কৃত) ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবু আসিফ আহমেদ, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব আবদুল হামিদ ও জাকের পার্টির মো. জহিরুল ইসলাম জুয়েল। এই তিন প্রার্থী হলেন সাবেক এমপি উকিল আবদুস সাত্তার ভূইঁয়া কলার ছড়ি প্রার্থী, আব্দুল হামিদ ভাসানী লাঙ্গল প্রতীক। বহিষ্কৃত বিএনপি নেতা মো. আসিফ উদ্দিন মোটর গাড়ি । তবে এই তিনজনের মধ্যে কে হবেন সংসদ সদস্য জানতে হলে অপেক্ষা করতে হবে ১ ফেব্রুয়ারি পর্যন্ত। গত পাচঁবারের এমপি নির্বাচনে বিজয়ী হওয়া উকিল আবদুস সাত্তার ভূইঁয়ার সামনে এবার প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছেন আরো দুজন। আশুগঞ্জ উপজেলার আগের চেয়ারম্যান আবু আসিফ আহমেদ ভোটব্যাংকে তার একক আধিপত্য থাকলেও এবার তার ব্যতিক্রম হবে। রাজনীতিতে সরাইল- আশুগঞ্জের জাতীয়পার্টি লাঙ্গলের আব্দুল হামিদ ভাসানী। ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আওয়ামী লীগ রাজনীতিতে উকিল সাত্তার তুলনামূলক শক্তিশালী। গত পাচঁবারের নির্বাচনে সাত্তার তাদের সমর্থন পেলেও এবার বিএনপির সদ্য বহিঃস্কৃত নেতা আবু আসিফ আহমেদও আছে ভোটের লড়াইয়ে। এতে স্বাভাবিকভাবেই ভোট দুই ভাগ হবে। তাই রাজনীতি সংশ্লিষ্টরা বলছেন দুইজন স্বতন্ত্র প্রার্থী ও লাঙ্গলের মধ্যেই মূল লড়াই হবে।
জাতীয় পার্টি লাঙ্গল প্রতীকের প্রার্থী আব্দুল হামিদ ভাসানী বলেন, এই এলাকার ভোটারদের সাথে আমার একটা সুসম্পর্ক রয়েছে এবং আমাকে তারা ভোট দিবে। ভোটাররা ভোট দিতে স্বতঃস্ফূর্তভাবে ভোটকেন্দ্রে আসবে। তিনি বলেন
লাঙ্গলকে ভোট দেওয়ার জন্যই তারা কেন্দ্রে আসবে। সেই দিক থেকে আমি শতভাগ ইনশাআল্লাহ আশা করতে পারি যে আমি জয়ী হবো। ব্রাহ্মণবাড়িয়া-২ জাতীয় পার্টির লাঙল প্রতীকের প্রার্থী আব্দুল হামিদ ভাসানী এইদিন প্রচারণা চালান বিভিন্ন ইউনিয়নে। এদিকে আশুগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু আসিফ আহমেদের মোটর গাড়ির প্রচারণা মাইকে চলছে। কলার ছড়ি প্রতীকের প্রার্থী উকিল আবদুস সাত্তার শনিবার উপজেলার পানিশ্বর এলাকায় গণসংযোগ করেন। এছাড়াও তিনি সরাইল উপজেলা সৈয়দ সিরাজুল ইসলাম অডিটোরিয়ামে সাত্তার সমর্থক এর আয়োজনে আলোচনা ও পরামর্শ সভায় অংশগ্রহণ করেন।প্রসঙ্গত, ব্রাহ্মণবাড়িয়া -২ উপনির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১ ফেব্রুয়ারি। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচন অনুষ্ঠিত হবে।
এই নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন সোয়া ৩ লাখের বেশি ভোটার। এর মধ্যে তৃতীয় লিঙ্গের (হিজড়া) ভোটার মাত্র একজন।
এই শূন্য পদে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচন আগামী ১ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ আসনে ৩ লাখ ৭৩ হাজার ৩১৯ জন ভোটার ১৩২টি কেন্দ্রে ভোট দেবেন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আরও পড়ুন