১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

২য় পর্বের বিশ্ব ইজতেমার ময়দান খালি করে দেয়ার নির্দেশা

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৮:৩৮ পূর্বাহ্ণ , ১৭ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 1 year আগে

টঙ্গীর বিশ্ব ইজতেমার প্রথম পর্ব রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে। আগামী ২০ জানুয়ারি শুক্রবার থেকে শুরু হবে দ্বিতীয় পর্বের ইজতেমা।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকাল ১১টায় ইজতেমা মাঠ স্থানীয় পুলিশ প্রশাসনের কাছে বুঝিয়ে দিবেন। রোববার আখেরি মোনাজাতের পূর্বে পুলিশ কন্ট্রোলরুমে ব্রিফিংকালে কমিশনার মোল্যা নজরুল ইসলাম এসব কথা বলেন। খবর বাসসের।

তিনি বলেন, প্রথম পর্বের মতো শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে দ্বিতীয় পর্বেও একই নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে।

তিনি আরো বলেন, ইতোপূর্বে ইজতেমা সংক্রান্ত প্রস্তুতিমূলক সভায় স্বরাষ্ট্রমন্ত্রী, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীসহ বিশ্ব ইজতেমার উভয় পক্ষের মুরুব্বীদের মধ্যে এ সিদ্ধান্ত হয়েছে।

সিদ্ধান্ত অনুযায়ী আগামীকাল মঙ্গলবার সকাল ১১টার মধ্যে প্রথম পর্বের ইজতেমায় আয়োজকরা আমাদের কাছে মাঠ বুঝিয়ে দিয়ে মুসুল্লিসহ সকলে চলে যাবেন। পরে আমরা দ্বিতীয় পর্বের আয়োজকদের কাছে মাঠ বুঝিয়ে দেব। আগামী ২০ জানুয়ারি শুক্রবার থেকে শুরু হবে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা। আগামী ২২ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ২০২৩ সালের বিশ্ব ইজতেমা।

গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ জানান, ইজতেমায় জরুরী পরিচ্ছন্নতা সেবা প্রদানের জন্য গাজীপুর সিটি কর্পোরেশনের সার্বক্ষণিক গার্বেজ ট্রাকসহ প্রায় ৬০০ পরিচ্ছন্নকর্মী মোতায়েন করা হয়েছে। ইজতেমা ময়দানের দক্ষিণ পাশে তুরাগ নদীর তীরে বর্জ্য ফেলার জন্য অস্থায়ীভাবে ড্যাম্পিং পয়েন্ট তৈরি করা হয়েছে।

সাদ পন্থী তাবলীগ সুরা সদস্য মাওলানা ওয়াসিফ জানান, আমাদের প্রস্তুতি সম্পন্ন। আগামীকাল মঙ্গলবার আমাদের কাছে ইজতেমা মাঠ বুঝিয়ে দেয়ার কথা। বুধবার থেকে আমাদের তাবলীগ সাথীরা মাঠে জমায়েত হতে থাকবেন। এর আগেই পুরো মাঠ গুছিয়ে নেয়া হবে ইনশাল্লাহ।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আরও পড়ুন