১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

আইনজীবীদের আদালত বর্জনের পর পাল্টা কর্মচারীদের অনির্দিষ্টকালের কর্মবিরতি

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৯:৩১ অপরাহ্ণ , ৪ জানুয়ারি ২০২৩, বুধবার , পোষ্ট করা হয়েছে 1 year আগে

স্টাফ রিপোর্টারঃ ব্রাহ্মণবাড়িয়ায় আইনজীবীদের আদালত বর্জনের পর পাল্টা অনির্দিষ্টকালের কর্মবিরতিতে গেছেন কর্মচারীরা। বিচারকের সঙ্গে আইনজীবীদের অসৌজন্যমূলক আচরণ, বিচারিক কাজে হস্তক্ষেপ, কর্মচারীদের মারধর, মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার অভিযোগ তুলেছেন তারা। ফলে আদালতে বিচারিক কাজ বন্ধ আছে।

বুধবার (৪ জানুয়ারি) সকালে জেলা জজ আদালত প্রাঙ্গণে মানববন্ধন করছে বিচার বিভাগীয় কর্মচারী অ্যাসোসিয়েশন।

এর আগে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা জজ) মোহাম্মদ ফারুকের আদালতে রোববার থেকে যাচ্ছেন না আইনজীবীরা। আইনজীবী ও ব্রাহ্মণবাড়িয়া বার অ্যাসোসিয়েশনকে নিয়ে আপত্তিজনক মন্তব্যের অভিযোগ আনা হয় ওই বিচারকের বিরুদ্ধে। পাশাপাশি ওই বিচারকের প্রত্যাহারও দাবি করে আইনজীবী সমিতি।

একাধিক সংশ্লিষ্ট সূত্র জানায়, মূলত একটি মামলা দায়েরকে কেন্দ্র করে আইনজীবী সমিতির নেতাসহ একাধিক আইনজীবীর সঙ্গে বিচারক মোহাম্মদ ফারুকের বিতণ্ডা হয়। সময় পার হয়ে যাওয়ায় নিয়ম অনুসারে মামলাটি নিতে অপারগতা প্রকাশ করায় ক্ষিপ্ত হন আইনজীবীরা। এ ঘটনায় গত ২৬ ডিসেম্বর সভা করে ১ জানুয়ারি থেকে সংশ্লিষ্ট আদালত বর্জনের সিদ্ধান্ত নেয় ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতি।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মফিজুর রহমান বাবুল  বলেন, তাদের অভিযোগ গুলো মিথ্যা। মূলত তারা অনৈতিক কর্মকাণ্ডে অভিযুক্ত নাজির মুমিনকে রক্ষায় এ কর্মসূচি পালন করছে। কারণ মুমিনের অসাধু কার্যকলাপের বিষয়ে আমরা প্রতিবাদ জানিয়েছিলাম।

 

 

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আরও পড়ুন