১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

ব্রাহ্মণবাড়িয়ায় গ্রামের বাড়িতে স্থপতি মোবাশ্বের হোসেনের জানাজা সম্পন্ন

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৯:১৪ অপরাহ্ণ , ৩ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 1 year আগে

এনই আকন্ঞ্জি,বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউটের সদ্য সাবেক সভাপতি, বীর মুক্তিযোদ্ধা ও দেশ বরেণ্য স্থপতি মোবাশ্বের হোসেনের তৃতীয় জানাজা ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার তারুয়া গ্রামে অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে তার পরিবার কর্তৃক প্রতিষ্ঠিত তারুয়া বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এ জানাযা অনুষ্ঠিত হয়। জানাযা শেষে গ্রামের মানুষ তাকে এক নজর দেখতে ভীড় করে।

তারুয়া গ্রামে বসবাসরত তার চাচাতো ভাই মোসাদ্দেক আহমেদ বলেন, ৫৩ বছর আগে গ্রামে প্রতিষ্ঠিত বালিকা উচ্চ বিদ্যালয়ের সকল শিক্ষকদের বেতনের ৫০ ভাগ বহন করতেন স্থপতি মোবাশ্বের হোসেন। প্রায় ৩৫ লাখ টাকা ব্যয় করে তিনি স্কুলের সামনের একটি ডোবা ভরাট করে মেয়েদেরকে খেলার মাঠ করে দিয়েছেন।

গ্রামবাসীরা জানান, দেশ বরেণ্য এই স্থপতি নীরবে-নিভৃতে গ্রামের মানুষের কল্যাণে অনেক কাজ করেছেন। ১৯৬৯ সালে তার পূর্বপুরুষেরা গ্রামে একটি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠা করেছেন। স্থপতি মোবাশ্বের হোসেন তার নিজ গ্রামে নিজের জায়গায় এবং নিজস্ব অর্থায়নে প্রাথমিক বিদ্যালয়, স্বাস্থ্য কেন্দ্র, আশ্রয় কেন্দ্র, ইউনিয়ন পরিষদ ভবন, গ্রামীণ ব্যাংক, বাজার ও খেলার মাঠ করেছেন।

পরিবারের সূত্র জানায়, জানাযা শেষে তাঁর মরদেহ ঢাকার উদ্দেশ্যে নেয় হয়েছে। সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^ বিদ্যালয়ে তার মরেদহ দান করা হবে।

উল্লেখ্য, গত রোববার দিনগত রাত দেড়টার দিকে রাজধানীর শ্যামলীস্থ বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মোবাশ্বের হোসেন মারা যান। দীর্ঘদিন ধরে নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন এই বীর মুক্তিযোদ্ধা।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আরও পড়ুন