২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

আবারও ব্রাহ্মণবাড়িয়ায় জটিল রোগের সফল অস্ত্রোপচার

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১০:১৬ অপরাহ্ণ , ২৮ ডিসেম্বর ২০২২, বুধবার , পোষ্ট করা হয়েছে 1 year আগে

এনই আকন্ঞ্জি,আবারও ব্রাহ্মণবাড়িয়া মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালে গাইণী বিভাগে তাহেরা বেগম (৫৫) নামে এক মহিলার জরায়ু মুখের ক্যান্সারের সফল অস্ত্রোপচার হয়েছে।

সোমবার (২৬ ডিসেম্বর) বেলা ১১টায় হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. রনজিত বিশ্বাস এ অস্ত্রোপচারটি সফল ভাবে সম্পন্ন করেন।

তাহেরা বেগম হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার নোয়াপাড়া এলাকার দেলোয়ার হোসেনের স্ত্রী।

তাহেরার ছেলে জামাল মিয়া জানান, গত তিন মাস যাবত রোগ নির্ণয়ের জন্য অনেক হাসপাতালে যায় কিন্তু কেউ রোগ ধরতে পারেনি। তার মাকে ঢাকা নিয়ে চিকিৎসা করলেও কিন্তু কেউ রোগ নির্ণয় করতে পারেনি। গতকাল রবিবার সকালে তার মায়ের মাসিকের রাস্তা দিয়ে রক্তক্ষরণ ও তল পেটে ব্যথা নিয়ে ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজে ভর্তি হয়। পরে ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজে আসলে ডাক্তার রনজিত বিশ্বাস তার মায়ের পরীক্ষা নিরীক্ষা করার পর জরায়ু মুখের ক্যান্সার রোগ ধরা পড়ে। পরে ডা. রনজিত বিশ্বাস স্যার তার সফল অস্ত্রোপচার করেন। এখন তার মা ভাল আছেন।

সহকারী অধ্যাপক ডা. রনজিত বিশ্বাস বলেন, তাহেরার জরায়ু মুখের ক্যান্সারের সফল অস্ত্রোপচার করেছি৷ তারা এর আগে অনেক যায়গায় গিয়েও ওই মহিলার রোগ নির্ণয় করতে পারেনি। ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালে আসার পর তার সঠিক পরিক্ষা নিরক্ষায় Carcinoma cervix (কার্সিনোমা সার্ভিক্স) রোগটি সনাক্ত করি। এখন তাহেরা সুস্থ আছেন।

তিনি আরও বলেন, নরসিংদী সুমাইয়া আক্তার, মাধবপুরের হালিমা বেগম ও কসবার জান্নাত Eclamptia (একলামশিয়া) রোগীরও সফল অস্ত্রোপচার করেছি। তারাও সুস্থ আছেন।

মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের চেয়ারম্যান ডা. আবু সাঈদ বলেন, প্রতিদিনই জটিল জটিল রোগের অপারেশন হচ্ছে৷ রোগীরা হাসপাতালে এসে সাধ্যমতো চিকিৎসা নিতে পারছে। ইহা ব্রাহ্মণবাড়িয়ার একমাত্র মেডিকেল কলেজ। যেখানে প্রতিদিন সহস্রাধিক রোগী স্বাস্থ্য সেবা পেয়ে থাকে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

December 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
আরও পড়ুন