২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

বাবার মরদেহ বাড়িতে রেখে পরীক্ষা দেওয়া সেই মিরাজ পেল জিপিএ-৫

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৬:৩১ অপরাহ্ণ , ২৮ নভেম্বর ২০২২, সোমবার , পোষ্ট করা হয়েছে 1 year আগে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।।ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় বাড়িতে বাবার মরদেহ রেখে পরীক্ষা দিতে যাওয়া মাহিদুল হোসেন খান (মিরাজ) জিপিএ (এ+) পেয়েছেন।

রোববার (২৮ নভেম্বর) মাধ্যমিক পরীক্ষার ফলাফলে এই তথ্য জানা যায়। এই তথ্য মিরাজের মামা আরিফুল ইসলাম নিশ্চিত করেন।

মিরাজ আখাউড়া উপজেলার গ্রিন ভ্যালি স্কুলের প্রতিষ্ঠাতা ও পরিচালক প্রয়াত মোতাহার হোসেন খানের ছেলে।

আরিফুল ইসলাম জানান, মিরাজ ব্রাহ্মণবাড়িয়া শহরের কাউতুলীতে আমাদের বাড়িতে থেকে শহরের অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ে পড়াশোনা করতো। গত ২১ সেপ্টেম্বর তার বাবা মোতাহার হোসেন খান মারা যান। এসময় মিরাজের এসএসসি পরীক্ষা চলছিল। আমার ভগ্নিপতি মারা যাওয়ার পর দিন ২২ সেপ্টেম্বর বিকেলে তার জানাজার সিদ্ধান্ত হয়। এদিন সকালে কাফনে মোড়ানো বাবার মরদেহ বাড়িতে রেখেই এসএসসির গণিত পরীক্ষা দেয় তার ছেলে মাহিদুল হোসেন খান (মিরাজ)।

এ বিষয়ে স্থানীয়রা জানান, উপজেলার দেবগ্রামে নিজ বাড়িতে থেকে পরদিনের গণিত পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিল মিরাজ, তখনই তার বাবা মারা যায়। বাবার মৃত্যুতে মনকে কিছুতেই শান্ত করতে পারছিল না মিরাজ। সারারাত বাবার মরদেহের পাশে বসে দোয়া-দরুদ পড়েছে। এ অবস্থায় সকালে শহরে গিয়ে সে পরীক্ষা দিয়েছে। পরীক্ষা শেষে বাড়িতে ফিরে এসে বাবার জানাজায় অংশগ্রহণ করে, পরে লাশ দাফন করে।

মিরাজের মা তাসলিমা বেগম পরীক্ষায় ছেলের এই ফলাফলে আবেগাপ্লুত হয়ে কান্নায় ভেঙে পড়েন। তিনি ছেলের ফলাফলে সন্তুষ্ট প্রকাশ করে বলেন, তার বাবার লাশ রেখে সে পরীক্ষা দিয়েও ভাল ফলাফল করেছে। আজ তার বাবা বেঁচে থাকলে অনেক আনন্দিত হতেন।

 

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

November 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আরও পড়ুন