৮ই ডিসেম্বর, ২০২২ ইং | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

শীতের সবজি বাজারে এলেও সরাইলে কমেনি দামের উত্তাপ

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৯:৪৫ অপরাহ্ণ , ২১ নভেম্বর ২০২২, সোমবার , পোষ্ট করা হয়েছে 2 weeks আগে

মোঃতাসলিমউদ্দিনসরাইল(ব্রাহ্মণবাড়িয়া)ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলায় হাওর থেকে গ্রাম অঞ্চলে প্রকৃতিতে শীতের আগমনী বার্তা অনুভব করা যাচ্ছে গত কয়েক দিন ধরেই। ইতোমধ্যে সরাইল উপজেলার বাজারে শীতকালীন শাক-সবজি আসা শুরু করেছে। তবে দামের উত্তাপ এখনও কমেনি। শীতের সবজি চড়া দামেই কিনতে হচ্ছে উপজেলাবাসীকে। শিম ছাড়া বেশির ভাগ সবজিতেই চড়া দাম লক্ষ্য করা গেছে।
সোমবার (২১নভেম্বর) উপজেলার বেশ কয়েকটি বাজার ঘুরে এই চিত্র দেখা গেছে।
সরাইলের বাজারে গত এক সপ্তাহের বাজারদর তুলনা করলে দেখা যায়, সবজির মধ্যে শিমের দাম কমেছে। দুই সপ্তাহ আগেও শিম বিক্রি হয়েছে ৯০ টাকা কেজি দরে। গত সপ্তাহে তা ছিল ৭০ টাকায়। এই সপ্তাহে শিম বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি দরে। শিমের দাম কমলেও বেড়েছে অন্যান্য সবজির দাম।বাজারে বেগুন বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০টাকা কেজি দরে। টমেটো বিক্রি হচ্ছে ৯০ থেকে ১০০ টাকায়।
এছাড়া করলা ৮০ টাকা, চিচিঙ্গা ৭০ থেকে ৮০ টাকা, ঢেঁড়স ৭০ টাকা, কচুর লতি ৬০ টাকা, দুন্দল বিক্রি হচ্ছে ৬০ টাকা ও শসা ৮০ থেকে ৯০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।
সবজির দাম সম্পর্কে জানতে চাইলে বাজারের সবজি বিক্রেতা মো. শাকিব বলেন, ‘দাম তো বাড়তি। আড়তে দাম না কমলে আমড়া কিছু করার নাই।’একই কথা জানালেন কৃষি উচালিয়াপাড়া মোড় সবজি বিক্রেতা কাইয়ুম বলেন, ‘শীতের সবজি এখনও সব আসে নাই। সব যখন আসব, তখন দাম কিছুটা কমতে পারে।বাজারে ৭০ টাকার কমে রয়েছে শুধুই পেঁপে। বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি দরে।
লাউ আকারভেদে ৫০ থেকে ৬০ টাকা দরে বিক্রি হচ্ছে, মিষ্টি কুমড়ার ফালি ৩০ টাকা।কিছুটা কমেছে বাঁধাকপি ও ফুলকপির দাম। বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা পিস দরে।বাজারে কাঁচামরিচের কেজি বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকায়। কাঁচা কলার হালি ৪০ থেকে ৫০ টাকা। লেবুর হালি বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা, মূলা ৪০ টাকা কেজি।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

November 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আরও পড়ুন