২৭শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ | ১২ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ

EN

সাংবাদিকের কার্ড বানিজ্য, প্রতারণার মাধ্যমে হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা।

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৪:৪৬ অপরাহ্ণ , ২৩ অক্টোবর ২০২২, রবিবার , পোষ্ট করা হয়েছে 11 months আগে

বিশেষ প্রতিনিধি : শহিদুল ইসলাম: সাতক্ষীরার তালা উপজেলার খলিষখালির সরদার আলামিন নামের এক কতিত সাংবাদিক প্রতারণার মাধ্যমে সাংবাদিকের কার্ড বানিজ্য করে হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা, এমন অভিযোগ পাওয়া গেছে। বাংলাদেশের সুনামধন্য বহুল প্রচারিত পত্রিকা ডেইলি ফ্র্ন্টিয়ার পত্রিকার ২ টা কার্ড ভুয়া ভাবে নিজে তৈরি করে যার পিছনে তার নিজেস্ব মেইল এ্যাড্রেস এবং ফোন নম্বর ব্যবহার করে দুজনকে দিয়েছে।

ভুক্তভোগীরা হলেন, তালার কলিয়ার তবিবুর রহমান ও তালার খলিষখালির হাবিবুর (হাবিব) রহমান।

হাবিবুর রহমান হাবিব জানান, তার নিকট থেকে এই কার্ড করার জন্য ২০০০ টাকা নেই এবং তাকে একটা কার্ডও দেয় কিন্তু পত্রিকা অফিসে কনো নিউজ পাঠাতে পারে না । পরবর্তীতে জানতে পারে এটা ভুয়া কার্ড। আলামিনের কাছে জানতে চায়লে বিভিন্ন তালবাহানা করে এমন কি বিভিন্ন ভয় ভিতি দেখায় বলে অভিযোগ করেন সে আরো বলেন এমন কার্ড নিজেও করেছে এবং আরো মানুষকে করে দিয়ার কথা বলেছে।

তবিবুর রহমান বলেন, আমার নিকট থেকে ২৫০০ টাকা নিয়েছে সাংবাদিকতার কার্ড করে দিবে বলে, এবং পাটকেলঘাটা প্রেসক্লাবে ঢুকিয়ে দিয়ার নাম করে আরো ৫০০ টাকা নেয় সেই সাথে একটা নিউজ করার জন্য ৭০০০ টাকাও নেয়। কিন্তু আমাকে একট ভুয়া ডেইলি ফ্র্ন্টিয়ার পত্রিকার ভুয়া কার্ড করে দেয়। পরবর্তীতে জানতে পারি এটা ভুয়া কার্ড।
এখানেই শেষ না এই কতিত সাংবাদিকের কুকৃর্তি, সে নিজেই দৈনিক সোনার বাংলাদেশ নামে একটা অনলাইন নিউজ পোর্টাল খুলে করছে নিয়োগ বানিজ্য। ফেসবুকে বিজ্ঞাপন দিচ্ছে লিখছে বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রণালয়কৃত অনুমোদিত। এই নিউজ পোর্টালে নিয়োগ দেওয়ার জন্য আব্দুল আলিম নামের ২২৫০ টাকা এবং দিতে অস্বীকার করলে বলে কার্ড ও হবে না। আদেয় অনুমোদিত কিনা সেটা যাচায় করার প্রশাসনের নিকট আবেদন জানিয়েছে ভুক্তভোগীরা। প্রতারণার শিকার ভুক্তভোগীরা এই প্রতারকের আইনের আওতায় এনে শাস্তির দাবী যানিয়েছে প্রশাসনের নিকট।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আরও পড়ুন