২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

মিথ্যা মামলা দিয়ে হয়রানী ও হুমকি

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১০:২৩ অপরাহ্ণ , ১১ সেপ্টেম্বর ২০২২, রবিবার , পোষ্ট করা হয়েছে 2 years আগে

এনই আকন্ঞ্জি,ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের প্রতিপক্ষের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানীর অভিযোগ উঠেছে। তাদের বিভিন্ন ভাবে হুমকি দিয়েছে বাদীপক্ষের লোকজন৷

রোববার (১১ সেপ্টেম্বর) দুপুরে মোকাম ব্রাহ্মণবাড়িয়া বিজ্ঞ দ্রুত বিচার আদালতে শারমিন নামের এক মহিলা বাদী হয়ে তিনজনের নাম উল্লেখ্য করে একটি মামলা করেন।

মিথ্যা মামলার ঘটনাটি ঘটেছে আশুগঞ্জ উপজেলার তালশহর ইউনিয়নের পশ্চিম পাড়া এলাকায় দিদার বক্সের বাড়ির লোকজনের বিরুদ্ধে।

মামলা সূত্রে জানা যায়, গত জুন মাসের ২৬ তারিখ বিকেলে এক, দুই ও তিন নাম্বার আসামী মোশারফ, শরীফ উদ্দিন ও ওবাইদুল ইসলাম সন্ত্রাস বাহিনী নিয়ে বাদীনির বাড়িতে এসে বাদীনিকে মারধোর ও স্বর্ণের চেইনসহ ১০টি মোরগ চুরি করেন পরবর্তীতে আত্মরক্ষায় পরের দিন বিজ্ঞ সিনিয়র ম্যাজিস্ট্রেট আশুগঞ্জ আমলী আদালতে একটি মামলা করেন। দু’জনকে আটকের ১৫দিন পরে জামিনে এসে আসামীগণ যোগসাজশে গতকাল রাতে বে-আইনী ভাবে বাদীনির বাড়িতে প্রবেশ করে হামলা ও ভাংচুর করেন। প্রয়োজনীয় জিনিসপত্র চুরি করে নিয়ে যায় ও ভাংচুরের অভিযোগ দেখিয়ে আইন শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ দ্রুত বিচার আইন-২০০২ ইং (সংশোধন ২০১৮ইং) মোকাম ব্রাহ্মণবাড়িয়া বিজ্ঞ দ্রুত বিচার আদালতে শারমিন বাদী হয়ে তিনজনের নাম উল্লেখ্য করে পুনরায় আরেকটি মামলা করেন।

মামলার ২ নাম্বার আসামী মো. শরিফ উদ্দিন বলেন, আনীত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। এসব মিথ্যা ও হয়রানীমূলক মামলার একমাত্র হোতা তালশহর গ্রামের মৃত ইসরায়েলের ছেলে মসতু মিয়া। তার ছেলে আব্দুল্লাহর যোগসাজশে শারমিন বারবার তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে যাচ্ছে। মামলা দিয়ে তারা থামেনি, বিভিন্ন লোকজন দিয়ে বাড়িতে, বাজারে ও এমন কি বোন জামাই ইমরানের ফার্মেসিতে গিয়ে হুমকি দিচ্ছে।

তিনি বলেন, শুক্রবার রাতে মসতুর ছেলে আব্দুল্লাহ, সামির ও শারমিনের স্বামীর হামিদুর রহমান তাদের ঘরে ও উঠানের লক্ষাধিক টাকার লাকড়িতে আগুন লাগিয়ে পালিয়ে যায়। আশুগঞ্জ থানার পুলিশকে জানানোর সাথে সাথে হামিদুর রহমানের বাড়িতে ভাংচুর ও লুটপাট হয়েছে বলে পুলিশের কাছে মিথ্যা অভিযোগ তুলেন।

তিনি আরও বলেন, প্রায়ই ৯ বছর যাবত মসতুর সাথে তার চাচাতো ভাই মোশাররফ ও রাসেলের ৩৩ শতাংশ যায়গা নিয়ে দ্বন্দ্ব চলছে। এ দ্বন্দ্বকে কেন্দ্র করে মসতু শারমিনকে দিয়ে মোশাররফসহ ৪-৫ জনের বিরুদ্ধে মিথ্যা মামলা করেন। এখন পর্যন্ত শারমিন ও মসতু তাদের বিরুদ্ধে ৫ টি মিথ্যা মামলা করেছেন। তারা এখন কেউ বাড়িতে থাকতে পারেননা। প্রশাসনের কাছে সঠিক বিচারের দাবি করেন।

এব্যাপারে আশুগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সুজন পাল ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দু’পক্ষের মধ্যে জায়গা নিয়ে দীর্ঘদিন যাবত ঝামেলা চলছে। গত দু’দিন আগেও এমন ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। যেহেতু পারিবারিক দ্বন্দ তদন্তের মাধ্যমে বিষয়টি দেখা হচ্ছে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  
আরও পড়ুন