২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

কুমিল্লার মুরাদনগরে ৬ টি ড্রেজার মেশিন জব্দ ও পাইপ বিনষ্ট করেছে ভ্রাম্যমাণ আদালত

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৮:১৪ অপরাহ্ণ , ১ আগস্ট ২০২২, সোমবার , পোষ্ট করা হয়েছে 2 years আগে

এম কে আই জাবেদ,মুরাদনগর:কুমিল্লার মুরাদনগর উপজেলায় কৃষি জমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলনের সময় বাবুটিপাড়া ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালতে মাটিকাটার ৬ টি ড্রেজার মেশিন জব্দসহ ২০০ শতটি পাইপ বিনষ্ট করা হয়।

গতকাল দুপর থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার বাবুটিপাড়া ইউনিয়নের ভেদবাড়িয়া অফিল মার্কেট ,গ্রান্দ্রা ও ধরণীপাড়া এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুল হুদা এবং ভ্রাম্যমান আদালতে পরিচালনায় অভিযানে প্রয়োজনীয় আইনানুগ সহযোগিতা করেন মুরাদনগর থানা পুলিশ।
এসময় ৬ টি ড্রেজার মেশিন জব্দসহ ২০০ শতটি পাইপ বিনষ্ট করা হয়েছে। জানা যায় এ উপজেলায় দীর্ঘদিন যাবত কৃষিজমি থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন বসিয়ে মাটি উত্তোলনের মাধ্যমে ক্রয় বিক্রয় করে আসছেন একটি অসাধ ড্রেজার ব্যবসায়ী কুচক্রী মহল। এসব মাটি ক্রয়-বিক্রয় উত্তোলনকারীর চক্রের বিরুদ্ধে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আসছেন মুরাদনগর উপজেলা প্রশাসন।
মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাজমুল হুদা বলেন, আমরা অবৈধ ড্রেজারের বিরুদ্ধে নিয়মিত ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এর মেশিন ও পাইপ জব্দ,জেল ও জরিমানা করে আসছি। এ উপজেলার কৃষিজমি রক্ষায় অসাধু ড্রেজার ব্যবসায়ী চক্রকে নির্মূল করার লক্ষ্যে সবসময় আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

ফোন ০১৭২৫-১০৩৬৯৬

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

August 2022
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  
আরও পড়ুন