৭ই জুলাই, ২০২২ ইং | ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

EN

মাদার তেরেসা এ্যাওয়ার্ড পেলেন সাংবাদিক মোবারক হোসেন চৌধুরী নাছির

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৩:০১ অপরাহ্ণ , ২১ জুন ২০২২, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 2 weeks আগে

মোহাম্মদ রাসেল মিয়া : সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ‘মাদার তেরেসা শাইনিং পার্সোনালিটি এ্যাওয়ার্ড-২০২২’ পেলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কসবা উপজেলা শাখা সভাপতি , ব্রাক্ষনবাড়িয়া জেলার সাপ্তাহিক তিতাস পত্রিকার যুগ্ন সম্পাদক, আইপি টেলিভিশন প্রত্যাশা টিভি উপদেষ্টা ও দৈনিক পেনব্রীজ পত্রিকার স্টাফ রিপোর্টার মোবারক হোসেন চৌধুরী (নাছির)।

বাংলাদেশ মানবাধিকার পর্যবেক্ষণ সংস্থা আয়োজনে ও সোশ্যাল জার্নালিস্ট ফাউন্ডেশনের সহযোগিতায় শান্তিতে নোবেল পুরস্কার জয়ী বিশ্ব নন্দিত মহান মানবসেবী মাদার তেরেসা’র শীর্ষক আলোচনা সভা ও মাদার তেরেসার শাইনিং পার্সোনালিটি এ্যাওয়ার্ড ২০২২ আনুষ্ঠানে ব্রাক্ষনবাড়িয়া জেলার কসবা উপজেলার বায়েক ইউনিয়নের কুল্লাপাথর নামক স্থানের ৫১ জন শহীদ মুক্তিযুদ্ধাদের সমাধীস্থল রয়েছে। সমাধীস্থলকে কেন্দ্র করে মুক্তিযুদ্ধের তীর্থ ভূমি কসবায় শিরোনামে অনুসন্ধান রিপোর্টে প্রকাশে মোবারক হোসেন চৌধুরী নাছিরকে সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ‘মাদার তেরেসা শাইনিং পার্সোনালিটি এ্যাওয়ার্ড-২০২২’ দেয়া হয়েছে।

গত শনিবার (১৮ই জুন) বিকাল ৫ ঘতিকায় বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে জনপ্রশাসন মন্ত্রণালয়ে সাবেক অতিরিক্ত সচিব কথাসাহিত্যিক মো: মইনুদ্দিন কাজল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই পুরস্কার প্রদান করেন।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা মঞ্জুরুল হক সিকদার, বাংলাদেশ সাংবাদিক ফোরাম এর উপদেষ্টা ও চেয়ারম্যান সভাপতি এস এইচ শিবলী সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, বাংলাদেশ মানবাধিকার পর্যবেক্ষন সংস্থা (বামাপস) চেয়ারম্যান ও প্রধান নির্বাহী লায়ন্স এডভোকেট মোঃ রবিউল হোসেন রবি, অনুষ্ঠান উদযাপন কমিটি আহবায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ মোঃ ইদ্দ্রিস আলী, সদস্য সচিব কবি এ্যাডঃ শেখ আব্দুল হক চাষীসহ অন্যরা।

উল্লেখ্য, বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের সাংবাদিক, মানবাধিকার কর্মী, সমাজ সেবক, লেখক ও কবি সাহিত্যিকদের গুনের সম্মাননা হিসেবে পুরস্কার প্রদান করা হয়।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

June 2022
M T W T F S S
« May   Jul »
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  
আরও পড়ুন