২৭শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ | ১২ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ

EN

বিতর্কিত সেই ছাত্রলীগ কমিটি স্থগিত করে জেলা ছাত্রলীগ

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৮:১৬ অপরাহ্ণ , ১৫ জুন ২০২২, বুধবার , পোষ্ট করা হয়েছে 1 year আগে

এনই আকন্ঞ্জি ,ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার চরইসলামপুর ইউনিয়নের ছাত্রলীগের সেই বিতর্কিত কমিটি স্থগিত করেছে জেলা ছাত্রলীগ। মঙ্গলবার (১৪ জুন) রাতে জেলা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক তানভীরুল ইসলাম উৎস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপের অভিযোগে উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি এমদাদ সাগর, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম রাজভী ও দপ্তর সম্পাদক আবির আহমেদ উসমানের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না, তা আগামী সাত দিনের মধ্যে লিখিত কারণ দর্শাতে হবে।

বিষয়টি নিশ্চিত করে জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল বলেন, দলীয় শৃঙ্খলা পরিপন্থি ইউপি কমিটি দেওয়া নিয়ে বিতর্ক শুরু হলে সেই কমিটি স্থগিত করা হয়েছে। পাশাপাশি উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সেক্রেটারিকে বিতর্কিত কমিটি দেওয়া এবং দপ্তর সম্পাদককে ওই কমিটি বিলুপ্তি করে ভূয়া স্বাক্ষরে সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করায় আগামী সাতদিনের মধ্যে কারণ দর্শাতে নোটিশ দেওয়া হয়েছে। এছাড়াও বিজয়নগর উপজেলার অধীনস্থ কোনো কমিটি জেলা ছাত্রলীগকে না জানিয়ে গঠন বা বাতিল না করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত শনিবার (১১ জুন) রাতে মনির হোসেনকে সভাপতি ও সেলিম মিয়াকে সাধারণ সম্পাদক করে বিজয়নগর উপজেলার চরইসলামপুর ইউনিয়ন ছাত্রলীগের ১৫ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি এমদাদ সাগর ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম রাজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান।

এই কমিটি ঘোষণার পর উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক আবির আহমেদ উসমান ভূয়া স্বাক্ষর করে একটি সংবাদ বিজ্ঞপ্তিতে ওই কমিটি বিলুপ্ত করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন।

নবগঠিত চর ইসলামপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটিতে সভাপতির পদ পাওয়া মনির হোসেন একই ইউনিয়ন ছাত্রদলের সভাপতি প্রার্থী ছিলেন। এছাড়াও সাধারণ সম্পাদক পদ দেওয়া সেলিম মিয়াও বিবাহিত।

এ নিয়ে সমালোচনার ঝড় উঠে। বিষয়টি নিয়ে গত (১৩ জুন) সোমবার একাধিক গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এরই প্রেক্ষিতে ইউপি ছাত্রলীগের নবগঠিত কমিটি স্থগিত করে জেলা ছাত্রলীগ।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  
আরও পড়ুন