২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

কসবায় স্কাউটস প্রতিষ্ঠাতার জন্মবার্ষিকী ও বিপি দিবস পালন

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৪:২৩ অপরাহ্ণ , ২৫ ফেব্রুয়ারি ২০২২, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 2 years আগে

কসবা প্রতিনিধিঃ কসবা প্রত্যাশা মুক্ত স্কাউট গ্রুপের উদ্যোগে বিপি দিবস ও গ্রুপ প্রতিষ্ঠা দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে শোভাযাত্রা, কেককাটা, আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

শুত্রুবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় কসবা মুক্ত স্কাউটস গ্রুপের প্রধান কার্যলয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
প্রত্যাশা মুক্ত স্কাউট কার্যলয়ের সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রত্যাশা মুক্ত স্কাউট গ্রুপের সভাপতি জনাব মোবারক হোসেন চৌধুরী (নাছির) সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কসবা উপজেলা স্কাউট। সম্পাদক নজরুল ইসলাম।

এসময় বক্তব্য রাখেন প্রত্যাশা মুক্ত স্কাউট গ্রুপের প্রতিষ্ঠাতা ও সম্পাদক সাংবাদিক মোহাম্মদ রাসেল মিয়া, ইউনিট লিডার সোহাস চৌধুরী, রোভার স্কাউট লিডার নেতৃত্ববৃন্দ প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রতিষ্ঠাতা ও সম্পাদক মোহাম্মদ রাসেল মিয়া আলোচনা রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

উল্লেখ্য, স্কাউটস আন্দোলনের প্রতিষ্ঠাতা রবার্ট স্টিভেন্সন স্মিথ লর্ড ব্যাডেন পাওয়েল অব গিলওয়েল (বিপি) এর জন্মদিন উপলক্ষে যথাযথ মর্যাদায় দিবসটি পালন করা হয়। ১৮৫৭ সালের ২২ ফেব্রুয়ারি তিনি লন্ডনে জন্ম গ্রহণ করেন। সারাবিশ্বে এদিনটি বিপি দিবস হিসেবে স্বীকৃত।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

February 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28  
আরও পড়ুন