১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

EN

সবুজ প্রকল্পের পানির সমস্যা সমাধান হবে, এমপি শিউলি আজাদ

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১০:১৪ অপরাহ্ণ , ১৬ ফেব্রুয়ারি ২০২২, বুধবার , পোষ্ট করা হয়েছে 2 years আগে

মো.তাসলিম উদ্দিন সরাইল( ব্রাহ্মণবাড়িয়া) ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলা প্রশাসনও প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২২ বুধবার(১৬ফেব্রুয়ারি)সকাল ১২ টায় উপজেলা প্রাণী সম্পদ মাঠে অনুষ্ঠিত হয়েছে। প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)’র সহযোগিতায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠানের            শুভ উদ্বোধনে সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম( শিউলি আজাদ) এমপি ব্রাহ্মণবাড়িয়া-৩১২ সাংবাদিকদের এ কথা বলেন। এ সময় সরাইল উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা.মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,সরাইল উপজেলা পরিষদ ভাইস- চেয়ারম্যান মো.আবু হানিফ মিয়া,উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির সদস্য মো. মোস্তাফিজুর রহমান, নোয়াগাঁও ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মো.মনসুর আহমেদ,শাহজাদাপুর ইউপি চেয়ারম্যান মোছা. আছমা বেগম,মো.জহিরুল ইসলাম রিপনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সাংবাদিক মো.আয়ুইব খান,সরাইল উপজেলা রিপোর্টার্স ইউনিটি সাধারণ সম্পাদক মো.তাসলিম উদ্দিন প্রমুখ। এমপি শিউলি আজাদ বলেন, কৃষকদের জমি চাষাবাদ করতে পানির সমস্যা হবে না। ডিসি ও ইউএনওদের সাথে আলাপ হয়েছে। তারাও মাঠ পর্যায়ে দেখতেছে কোথায় সমস্যা হচ্ছে সেই জায়গায় পানি চলাচলের সমাধান করছেন। এলাকার কৃষকদের পানির কোন প্রকার সমস্যা হবে না বলে তিনি বলেন, দ্রুত সময়ের মধ্যে কৃষকের জমিতি পানি পৌঁছে যাবে। সরাইলের খাল উদ্ধার ও খননের উদ্যোগ নেওয়া হয়েছে।
এ সময় তিনি আরো বলেন,নিজের পায়ে নিজেই দাড়াবার ব্যবস্থা করতে হবে,বেকার ও অস্বচ্ছল মানুষদের আর বসে থাকার সময় নেই, প্রানী সম্পদে বিশাল সম্ভাবনা আছে, এমপি শিউলি আজাদ বলেন, চাকরির জন্য কারো কাছে সুপারিশের দরকার নেই। নিজের বেকারত্ব নিজেই দুর করতে হবে আত্মকর্ম সংস্থান গড়ে তুলতে হবে। প্রধানমন্ত্রী প্রাণীসম্পদের এই সম্ভবনাকে কাজে লাগাতে হবে। আপনারা সবাই এই প্রক্রিয়ার সাথে সংযুক্ত হন। বতর্মানে প্রানীসম্পদ খাত একটি আমূলপরিবর্তনের মধ্য থেকে যে সমৃদ্ধি অর্জন করেছে সেই সমৃদ্ধি আমাদের অর্থনৈতিক সমৃদ্ধি, আমাদের ঘুরে দাড়াবার সমৃদ্ধি, এলাকার হাওরও গ্রামীন উন্নয়নের সমৃদ্ধি,আসুন সকলে মিলে বেকারত্ব নয় নিজেকে কর্মক্ষম করি। দুঃখ কষ্ট দুর হবে আমাদের উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলি আজাদ সাংসদ বঙ্গবন্ধুর আত্মজীবনী বই তুলে দিয়ে মুজিব কর্নার করার ঘোষণা দেন এ নারী এমপি।
প্রদর্শনীতে ৩০টি স্টল অংশ নেয়। এতে বিভিন্ন ইউনিয়ন থেকে খামারিরা গরু,মহিষ,ঘোড়া,ছাগল, ভেড়া, কবুতর হাঁস মুরগী ইত্যাদি নিয়ে অংশ নেন।
উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা.মো.জাহাঙ্গীর আলম জানান, দিনব্যপী এ প্রাণী সম্পদ প্রদর্শনী বিকাল ৪টা পর্যন্ত চলবে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

February 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28  
আরও পড়ুন