৯ই ডিসেম্বর, ২০২১ ইং | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

EN

টিকা নিতে এসে ভোগান্তিতে এইচএসসি শিক্ষার্থীরা

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৯:৪৩ অপরাহ্ণ , ২৪ নভেম্বর ২০২১, বুধবার , পোষ্ট করা হয়েছে 2 weeks আগে

মোঃনিয়ামুল ইসলাম আকন্ঞ্জি: ব্রাহ্মণবাড়িয়ায় করোনার টিকা নিতে এসে ভোগান্তির শিকার হয়েছে এইচএসসি পরীক্ষার্থীরা। বিদ্যুৎ না থাকাসহ নানা অব্যবস্থাপনার কারণে শিক্ষার্থীরা ভোগান্তিতে পড়েন। এ নিয়ে সংশ্লিষ্ট শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়।

খোঁজ নিয়ে জানা গেছে, জেলার প্রায় ১৬ হাজার এইচএসসি পরীক্ষার্থীর টিকা দেওয়া শুরু হয় গত ১৬ নভেম্বর। ওই দিন গ্যাস ফিল্ডস স্কুল অ্যান্ড কলেজে একাধিক শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদেরকে টিকা দেওয়া হয়। শিক্ষার্থীদের সুবিধার কথা চিন্তা করে জেলা শিল্পকলা একাডেমি ভবনেও টিকাদান কার্যক্রম শুরু করা হয়।

মঙ্গলবার (২৩ নভেম্বর) শিল্পকলা একাডেমি কেন্দ্রে জেলার বিভিন্ন উপজেলার ১০টি কলেজের ২১৯৭ জনকে টিকা দেওয়ার সময় নির্ধারণ করা হয়। প্রথম শিফটে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সাতটি ও দ্বিতীয় শিফটে দুপুর ১২টা থেকে আড়াইটা পর্যন্ত তিনটি কলেজের শিক্ষার্থীদের টিকা দেওয়ার কথা জানানো হয়। প্রথম শিফটে নির্ধারিত আশুগঞ্জের তিন্নি আনোয়ার কলেজের শিক্ষার্থীদেরকে দুপুর ২টার পর টিকার জন্য ডাকা হয়। একই সময়ে দ্বিতীয় শিফটের শিক্ষার্থীদেরকেও টিকা দেওয়া শুরু হয়। অথচ সকাল ১০টার পর থেকেই শিক্ষার্থীরা সেখানে আসতে শুরু করে।

নবীনগর থেকে আসা শিক্ষার্থী শাম্মী, নীলা, জেসমিন জাহান, তানজিনা, সিনথিয়া জানান, নির্ধারিত সময় থেকে প্রায় দুই ঘণ্টা আগে তারা আসেন। বিদ্যুৎবিভ্রাটসহ বিভিন্ন সমস্যায় টিকা দিতে দেরি হবে বলে জানানো হয়। বসার ব্যবস্থা ও পর্যাপ্ত টয়লেট না থাকায় তাদেরকে কষ্ট করতে হয়।

আশুগঞ্জের তিন্নি আনোয়ারা মহিলা কলেজের শিক্ষার্থী ফারিয়া জাহান কেয়া জানান, এক বছরের শিশুসন্তানকে সঙ্গে করে নিয়ে এসেছেন। কিন্তু সময়মতো টিকা দিতে পারছেন না বলে সমস্যার মধ্যে আছেন। কখন বাড়ি ফিরতে পারবেন সেটা নিশ্চিত নয়।
তিন্নি আনোয়ারা মহিলা কলেজের শিক্ষক মো. জাকির হোসেন ও মো. আহসানুল্লাহ অভিযোগ করে জানান, দুপুর ১টায় তাদের কলেজের শিক্ষার্থীদেরকে টিকা দেওয়ার সময় নির্ধারণ করা ছিল। একসময় জানানো হয়, বিদ্যুৎ না থাকায় টিকা দিতে দেরি হবে।

ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ জানান, বিদ্যুৎবিভ্রাটের কারণে টিকা কার্যক্রম কিছু সময়ের জন্য বন্ধ রাখতে হয়। এ ছাড়া তেমন কোনো সমস্যা ছিল না। টুকটাক কোনো সমস্যা হলে সেটা মেনে নিতে হবে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

November 2021
M T W T F S S
« Oct   Dec »
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
আরও পড়ুন