৯ই ডিসেম্বর, ২০২১ ইং | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

EN

ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশনে আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতি পুনরায় শুরু

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৭:০৫ অপরাহ্ণ , ১৩ নভেম্বর ২০২১, শনিবার , পোষ্ট করা হয়েছে 4 weeks আগে

ডেস্ক রিপোর্টঃ৮ মাস বন্ধ থাকার পর আবারও ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশনে আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতি পুনরায় শুরু হয়েছে। শনিবার (১৩ নভেম্বর) সকালে রাজধানীর কমলাপুর স্টেশনে জয়ন্তিকা এক্সপ্রেসের মাধ্যমে যাত্রাবিরতির উদ্বোধন করেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। এ সময় তিনি ট্রেনের যাত্রীদের মধ্যে ফুল বিতরণ করেন। পরে দোয়া ও মোনাজাত করা হয়।

এসময় রেলমন্ত্রী বলেন, গত ২৬ মার্চ ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে কর্তব্যরত স্টেশন মাস্টারের রুম, অপারেটিং রুম, ভিআইপি রুম, প্রধান বুকিং সহকারীর রুম, টিকিট কাউন্টার, প্যানেল বোর্ড, সিগনালিং যন্ত্রপাতি, পয়েন্টের সিগন্যাল বক্সসহ লেভেল ক্রসিং গেটসহ অন্যান্য স্থাপনা ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

এ ঘটনায় বাংলাদেশ রেলওয়ের আড়াই কোটি টাকার ক্ষতি হয়েছে। ঘটনার পরদিন থেকে ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে সব আন্তঃনগর ট্রেনের যাত্রা বাতিল করা হয়। প্রায় আটমাস পর এটি আবার চালু করা হচ্ছে।

তিনি বলেন, পূর্বে ট্রেনগুলো যেভাবে যাত্রাবিরতি ছিল, আজ থেকে এক‌ইভাবে যাত্রাবিরতি নেবে। স্টেশনে ১৪টি আন্তঃনগর, ৮টি মেইল এবং ৪টি কমিউটার ট্রেনের যাত্রা বিরতি রয়েছে।

মন্ত্রী এ সময় বলেন, যারা স্বাধীনতাবিরোধী, যারা বাংলাদেশ চায় না তারাই এ ধরনের ঘটনা ঘটিয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রক্রিয়া চলমান আছে।

উদ্বোধনী অনুষ্ঠানে রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

November 2021
M T W T F S S
« Oct   Dec »
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
আরও পড়ুন