১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

EN

বিচারহীনতা থেকে বেড়িয়ে না আসলে সাম্প্রদায়িক হামলা থেকে মুক্ত হবে না দেশ : ওয়ার্কস পার্টি

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৪:৪৬ অপরাহ্ণ , ২৪ অক্টোবর ২০২১, রবিবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

মোঃনিয়ামুল ইসলাম আকন্ঞ্জি :দেশ স্বাধীনের পরে বিভিন্ন সময় মসজিদ,মন্দির,গির্জা,মাজারসহ বিভিন্ন ধর্মীয় উপাসনালয় নারকীয় হামলার ঘটনার বিচারহীনতার জন্য সন্ত্রাসীরা বার বার হামলার সাহস পাচ্ছে বলে দাবী করেন বিজয়নগর উপজেলা ওয়াকার্স পার্টির সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী।

তিনি আরো বলেন,”এবছর হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গা পুঁজায় কুমিল্লা থেকে শুরু করে দেশের বিভিন্ন স্থানে পুঁজামন্ডপে আক্রমণ, প্রতিমা ভাংচুরের ঘটনা ছিল একটি সুপরিকল্পিত সুদুর প্রসারী সাম্প্রদায়িক সন্ত্রাসী কর্মকান্ড। স্বাধীনতা বিরোধীরা দেশ ও সরকারকে বেকায়দায় পেলে নিজেদের স্বার্থসিদ্ধি হাসিলের অপচেষ্টা লিপ্ত রয়েছে। এই সন্ত্রাসের পিছনে রয়েছে দক্ষিণ পন্থী মৌলবাদী রাজনীতির গভীর চক্রান্ত তার সাথে মিশে রয়েছে ক্ষমতার গোষ্ঠীগত দন্দ স্বার্থ। ক্ষমতাসীন দল এর দায় এড়াতে পারেনা। সাম্প্রদায়িক সন্ত্রাস চিরতরে দূর করতে হলে বিচারহীনতার সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে। স্বাধীনতা উত্তর কাল থেকে এপর্যন্ত যত সাম্প্রদায়িক সন্ত্রাস সৃষ্টি করে সংখ্যালঘুদের উপর, বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের উপর আক্রমণ করা হয়েছে তার বিচার নিশ্চিত করতে হবে। পঞ্চম সংশোধনী ও অষ্টম সংশোধনীর পরিপুর্ন বাতিল সহ ‘৭২ এর সংবিধান পুনঃ প্রতিষ্ঠিত করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় দেশ পরিচালিত করতে হবে।”

২৪ অক্টোবর সকাল ১১ টায় উপজেলার চান্দুরা ডাকবাংলা ঢাকা-সিলেট হাইওয়ে রোডের সামনে বিক্ষোভ সমাবেশে বক্তারা কুমিল্লার ঘটনার দ্রুত ইকবালকে কক্সবাজার থেকে গ্রেপ্তার করায় সরকারকে ধন্যবাদ দিয়ে গ্রেপ্তারকৃত ব্যক্তিদের রিমান্ডে এনে মূল হোতাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

বক্তরা আরো দাবী করেন সরকার অতিতে ঘটে যাওয়া সকল ঘটনার দ্রুত দৃষ্টান্তমূলক বিচার সম্পূর্ণ করলে আগামীতে কেউ এমন ঘটনা ঘটার সহস পাবেনা।

যুব মৈত্রী বিজয়নগর উপজেলার সভাপতি সঞ্জয় রায় পোদ্দার এর পরিচালনায় বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন,জাতিয় কৃষক সমিতির উপজেলার আহবায়ক বিল্লাল মিয়া,উপজেলা ওয়ার্কস পার্টির নেতা আবুল কালাম,সন্তুষ মহোন ঋষি, চান্দুরা ইউনিয়ন ওয়ার্কস পার্টির সভাপতি মোঃ দুলাল মিয়া,সাধারণ সম্পাদক অপূর্ণ দেব প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

October 2021
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
আরও পড়ুন