৯ই ডিসেম্বর, ২০২১ ইং | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

EN

তৃণমূলে ভোট গ্রহনের অনিয়মের প্রতিবাদে: সরাইলে সাংবাদিক সম্মেলন ও প্রতিবাদ সমাবেশ

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৫:০৯ অপরাহ্ণ , ২৪ অক্টোবর ২০২১, রবিবার , পোষ্ট করা হয়েছে 2 months আগে

মো.তাসলিম উদ্দিন সরাইল( ব্রাহ্মণবাড়িয়া) ব্রাহ্মণবাড়িয়া সরাইলে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান পদে প্রার্থী বাছাইয়ে অনিয়মের অভিযোগ এনে সাংবাদিক সম্মেলন ও প্রতিবাদ সমাবেশ করেছে ব্রাহ্মণবাড়িয়া মুক্তিযুদ্ধ চেতনা বিকাশ কেন্দ্রে আয়োজনে গতকাল শনিবার(২৩ অক্টোবর) বিকাল সাড়ে চারটার দিকে সরাইল উপজেলা মুক্তিযোদ্ধা চত্বরে সামনে আয়োজিত প্রতিবাদ ও সাংবাদিক সম্মেলনে তারা এ অভিযোগ আনেন।
মো. মাহফুজ আলীর সঞ্চালনায় তৃণমূলের ভোট গ্রহণে অনিয়মের প্রতিবাদে সরাইল উপজেলা মুক্তিযোদ্ধা চত্বরে সামনে সাংবাদিক সম্মেলন এবং প্রতিবাদ সমাবেশ এর সভাপতিত্ব করেন, বীর মুক্তিযোদ্ধা মো.ইসমত আলী, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ নজরুল ইসলাম,বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা মো. জহিরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মো. মেজবাহ উদ্দিন,
সভায় চেয়ারম্যান পদে নোয়াগাঁ ইউনিয়নের আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশি বর্তমান জেলা পরিষদের সদস্য পায়েল হোসেন মৃধা তার বক্তব্যে বলেন,
গত১৭ অক্টোবর সরাইল উপজেলা পরিষদ মিলনায়তনে
৯টি ইউনিয়নের আওয়ামীলীগ এর দলীয় প্রার্থী প্যানেল বাছাই সংক্রান্ত তৃণমূল প্রতিনিধি সভা আহবান করেন। উক্ত প্রতিনিধি সভায় ৮নং নোয়াগাঁ ইউনিয়নের সকল তৃণমূল নেতৃবৃন্দ সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। জেলা ও সরাইল উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে তৃণমূল ভোটের মাধ্যমে প্রার্থী বাছাই প্রক্রিয়া সম্পন্ন করেন।তিনি বলেন,বাছাই প্রক্রিয়া তৃণমূল নেতৃবৃন্দের মতামতে আমি সর্বোচ্চ ভোট প্রাপ্ত হইলে। আওয়ামী লীগের নেতাবৃন্দরা আমার কাছে জেলা পরিষদের পদত্যাগ পত্র চান। এ সময় তিনি অভিযোগ করে বলেন, সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হলেও আওয়ামী লীগের নেতৃবৃন্দ তাদের পছন্দের প্রার্থীর প্যানেল তৈরি করেন। আমাকে প্যানেল থেকে বাতিল করার ষড়যন্ত্র করেন, এতে নেতৃবৃন্দ সহ আওয়ামীলীগদের কর্মী সমর্থকদের মাঝে ক্ষোভ ও হতাশা সৃষ্টি হয়।
মনোনয়নপ্রত্যাশী হাজী ইকবাল হোসেন তিনি তৃণমূলে প্রার্থী বাছাইয়ে ছলচাতুরীর অভিযোগ করে তিনি তার বক্তব্যে বলেন, তারা তাদের ইচ্ছে মতে! তৃণমূলের সমর্থনকে অপেক্ষা করে, নিজেদের আশীর্বাদ পুষ্ট প্রার্থীদের নাম পাঠিয়েছেন। তিনি দাবি করে বলেন, তৃণমূলে বাছাই পর্বে যারা সঠিকভাবে উত্তীর্ণ হয়েছে তাদের নাম কেন্দ্রে পাঠানোর আহ্বান জানান।
অরুয়াইল যুবলীগের আহবায়ক ও মনোনয়ন প্রত্যাশী বোরহান উদ্দিন বক্তব্যে বলেন, অরুয়াইল ইউনিয়নের তৃণমূল ভোটে আমি প্রথম হয়েছি। তৃণমূলের ভোটারের ফলাফল অপেক্ষা করে অর্থের বিনিময়ে তারা আমাকে বাদ দেওয়ার পাঁয়তারা করতেছে। তিনি বলেন, তৃণমূল ভোটারের ভোটের প্রতিফলন ঘটাতে আজকে আমরা এ সাংবাদিক সম্মেলন করেছি। তিনি অভিযোগ করে বলেন, রাতের অন্ধকারে নই, পরিষ্কার ভাবে দেখতে পাচ্ছি স্বাধীনতা বিরোধী পরিবারের সন্তানদেরকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়া হচ্ছে। আমি সরেজমিনে তদন্তের দাবী জানান। অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলন ও প্রতিবাদ সমাবেশে আরোও বক্তব্য রাখেন,কালিকচ্ছ আওয়ামীলীগের সহ- সভাপতি মো. মজিবুর রহমান, মো. ফারুক হোসেন,মোহাম্মদ আলী, মো, আবুল কালাম, প্রতিবাদ সভায় ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ নজরুল ইসলাম ৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়ে বলেন, তৃণমূলের প্রার্থী বাছাইয়ে অনিয়ম হয়েছে।তাই তাদের (১৫,০০০)পনর হাজার জমাকৃত রশিদের টাকা ফেরত দিবেন না হলে আন্দোলন গড়ে তুলা হবে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

October 2021
M T W T F S S
« Sep   Nov »
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
আরও পড়ুন