২৬শে অক্টোবর, ২০২১ ইং | ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

EN

“মানুষের ভাবনা ইউনিয়ন নির্বাচন ঘিরে !!

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১০:০৭ অপরাহ্ণ , ২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার , পোষ্ট করা হয়েছে 1 month আগে

মো.তাসলিম উদ্দিন সরাইল( ব্রাহ্মণবাড়িয়া)মানুষ গ্রাম বা শহরে বা গ্রাম অঞ্চলের যেখানে বসবাস করুক না কেন। যে কোন মানুষ যদি রাজনীতি না করে তবে নির্বাচনকে মানুষ এটি নিজের অধিকার বা ভোটদানে, নিজের পছন্দ শীল প্রার্থীকে নির্বাচিত করতে চাই। এ ভোট দানকে নির্বাচনের মাধ্যমে উৎসমুখর মনে করে অনেক শ্রেণীর পেশার মানুষ।।

যেমন সাধারণ মানুষের নিকট ইউনিয়ন পরিষদ নির্বাচন একটি উৎসমুখর ও খুবই গুরুত্বপূর্ণ বিষয়,তাই নির্বাচনে মাধ্যমে তাদের সবচেয়ে কাছের নেতা নির্বাচন করে থাকেন। যারা তাদের সুখ দুঃখ আনন্দ বেদনা পাশে থেকে ভাগ করে নিবেন। এমন একটি সময় ছিল, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অথবা সদস্য নির্বাচিত করতেন এমন সব মানুষকে যাদের নীতি – নৈতিকতা, বিচক্ষণতা ও সামাজিক জ্ঞান এত প্রখর ছিল। তাদেরকে জোর করে তাদের প্রতিনিধি বানাতেন, তারাও সততা ও ন্যায় নিষ্ঠা দিয়ে সাধারণ মানুষের সেই অবস্থার প্রতিদান দিতেন।। আবার ও আসছে নিজের পছন্দ শীল প্রার্থীকে নির্বাচিত করতে ইউনিয়ন নির্বাচন।। অপেক্ষার দুয়ারে কড়া নাড়ছে?? বর্তমানে সরাইল উপজেলার চা দোকান থেকে শুরু করে অফিস পাড়াসহ গ্রাম পাড়া মহল্লায় এখন আলোচনা সমালোচনা চলছে ইউপি নির্বাচন নিয়ে।। যারা নির্বাচনে প্রার্থী তারা তাদের ভোটারের নিকট তাদের পরিচয় হচ্ছেন। তাদের সাথে বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে আস্থাভাজন হওয়ার চেষ্টা। ভোটাররা ও তাদের ভাষায় বলছে নির্বাচন আসোক দেখা যাক। এখনো তো নির্বাচনের তফসিল ঘোষণা হয় নাই। তবুও এলাকায় ব্যানার-ফেস্টুনে সম্ভাব্য প্রার্থীদের সালাম শুভেচ্ছা দিয়ে নির্বাচনী জানান দিচ্ছেন।
তবে অনেকেই বলছেন এমন করে। সময় বদলেছে, সেই সাথে বদলে গেছে সামাজিক কিছু নিয়ম কানুন।এখন সব কিছুকে ছাপিয়ে অর্থনৈতিক অবস্থা ও লেজুড়বৃত্তি হয়ে গেছে। নেতা হওয়ার সবচেয়ে বড় নিয়ামক শক্তি, যে কারো টাকা আছে তো সে নেতাদের খুব কাছের লোক আর নেতাদের কাছের লোকটি নেতা হবে না। এটা কি করে হয়। তাই কেউ চেয়ারম্যান কেউ মেম্বার কেউ তাদের ব্যক্তিগত পছন্দের লোক, এ ভাবেই তো একটা পদ্ধতিতে চলে এসেছে সব কিছু।গত কাল রাতে দেখা হলে, এমন করে বলছেন নির্বাচনের সম্ভাব্য প্রার্থী?

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

September 2021
M T W T F S S
« Aug   Oct »
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  
আরও পড়ুন