২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

সরাইল অন্নদা প্রস্তুত শিক্ষার্থীদের বরণ করতে

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৩:৫৫ অপরাহ্ণ , ১১ সেপ্টেম্বর ২০২১, শনিবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

মো.তাসলিম উদ্দিন সরাইল( ব্রাহ্মণবাড়িয়া)শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার এমন ঘোষণার পর থেকে অপেক্ষার প্রহর গুনছে শিক্ষার্থীরা।শিক্ষক ও ছাত্রছাত্রীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ।কখন যাবে স্কুলে। শিক্ষকরাও অপেক্ষায় আছেন শিক্ষার্থীদের স্বাগত জানাতে।তাই শিক্ষা প্রতিষ্ঠান গুলোতেও নেয়া হয় জোর প্রস্তুতি। নতুন রঙে সাজানো হয় অনেক শিক্ষা প্রতিষ্ঠান। ব্রাহ্মণবাড়িয়া সরাইল ঐতিহ্যবাহী সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় শিক্ষার্থীদের বরণ করতে প্রস্তুত।

করোনা সংক্রমণের কারণে দেড় বছর ধরে বন্ধ রয়েছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। আগামীকাল ১২ সেপ্টেম্বর থেকে খুলছে সব প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান। দীর্ঘদিন পর সশরীরে ক্লাসে উপস্থিত হবে শিক্ষার্থীরা। তাই ক্লাস শুরু করতে প্রস্তুতি চলছে সকল শিক্ষা প্রতিষ্টান গুলোতে।সরাইলের ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান সরাইল অন্নদা সরকারি ও তার ব্যতিক্রম নয়। সরেজমিনে অন্নদায় ঘুরে দেখা যায় এরই মধ্যে প্রতিষ্ঠানের শ্রেণিকক্ষ, ল্যাব পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শেষ হয়েছে। স্কুল প্রশাসন জানায়, স্বাস্থ্যবিধি এবং স্বাস্থ্য সুরক্ষা মেনে সরকারি নির্দেশনা অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে সম্পূর্ণ প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে কীভাবে শ্রেণিকক্ষে ক্লাস-পরীক্ষাসহ সার্বিক কার্যক্রম পরিচালনা করা যায় সেজন্য এরই মধ্যে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এছাড়া প্রত্যেক শিক্ষার্থীকে বাধ্যতামূলক মাস্ক পরিধান করা, থার্মাল স্ক্যানার দিয়ে তাপমাত্রা মাপা এসব স্কুলের প্রধান ফটকেই নিশ্চিত করবে প্রশাসন।
সর্বশেষ প্রস্তুতির বিষয়ে জানতে চাইলে সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবু বকর ছিদ্দিক এ প্রতিনিধিকে বলেন,শিক্ষা প্রতিষ্ঠান খোলার ব্যাপারে সরকারের নির্দেশনা অনুযায়ী সব ধরনের প্রস্তুতি নিচ্ছি। আগে যেখানে প্রতি ক্লাসে ১২০ জন শিক্ষার্থী ছিল এখন সেখানে ৩০জন শিক্ষার্থী বসে ক্লাস করবে,যাতে কঠোর স্বাস্থ্যবিধি মেনে ক্লাস নেওয়া সম্ভব হয়। তিনি বলেন, এসএসসি পরীক্ষার্থীদের প্রতিদিন ২টি ক্লাস নেওয়া হবে। বর্তমানে শিক্ষার্থীর সংখ্যা-৭১৫ জন এবং শিক্ষক রয়েছেন ১২ জন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

September 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  
আরও পড়ুন