২৫শে সেপ্টেম্বর, ২০২১ ইং | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

EN

ঢালাইয়ের দুই সপ্তাহের মধ্যেই ধসে পড়লো স্কুলভবনের ছাদ

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৭:৫৩ অপরাহ্ণ , ১১ সেপ্টেম্বর ২০২১, শনিবার , পোষ্ট করা হয়েছে 2 weeks আগে

মোঃনিয়ামুল ইসলাম আকন্ঞ্জি:ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের ছাদ ধসে পড়েছে। শনিবার (১১ সেপ্টেম্বর) ছাদটি সম্পূর্ণ অংশে ভেঙে যায়। পরে ঠিকাদারের লোকজন তড়িঘড়ি করে ধসেপড়া নির্মাণ সামগ্রী সরিয়ে ফেলেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিত কুমার দাস অভিযোগ করে বলেন, কাউকে না জানিয়ে দুই সপ্তাহ আগে ঠিকাদার ভবনের ছাদ ঢালাই শুরু করেন। শুরু থেকেই কাজ নিয়ে টালবাহানা করে আসছিলেন তারা। কাজের পরিকল্পনা ও নকশা চাইলেও ঠিকাদার দেননি। স্কুল কর্তৃপক্ষের কাউকে না জানিয়ে ছাদ ঢালাই করার বিষয়ে উপজেলা প্রকৌশলীকে মৌখিকভাবে অভিযোগ দেওয়া হয়েছিল। কিন্তু কোনো পদক্ষেপ নেননি তিনি।

স্থানীয় ও সংশ্লিষ্ট সূত্র জানায়, উপজেলা প্রকৌশল অধিদপ্তরের অধীনে ২০১৯-২০ অর্থবছরে নাসিরনগর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মাণের জন্য দরপত্র আহ্বান করা হয়। এতে স্কুলটি নির্মাণের ব্যয় ধরা হয় প্রায় ৭০ লাখ টাকা। জমির-জুলিয়া ট্রেডার্স নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান নির্মাণ কাজটি করছেন।

ইঞ্জিনিয়ার অফিসের কাউকে না জানিয়ে ছাদ ঢালাইয়ের বিষয়টি স্বীকার করে ঠিকাদার মো. নিক্সন বলেন, অফিস থেকে তাকে ছাদটি ভেঙে নতুনভাবে করার জন্য একটি চিঠি দেওয়া হয়েছিল।

ভবন নির্মাণকাজের তদারকির দায়িত্বে থাকা সহকারী উপজেলা প্রকৌশলী মো. ইসহাক মিয়া জানান, আমাদের না জানিয়ে ঠিকাদার ছাদ ঢালাই করে। পরে উপজেলা প্রকৌশলী ঠিকাদারকে ছাদ ভেঙে নতুনভাবে করার নির্দেশ দিয়ে চিঠি দিয়েছে।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মো. সাইফুল ইসলাম জানান, আমি নতুন এসেছি। ছাদধসের বিষয়টি খোঁজ নিয়ে বিস্তারিত বলতে পারবো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হালিমা খাতুন বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করে ছাদটি ভেঙে নতুনভাবে করতে ঠিকাদারকে বলেছি।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

September 2021
M T W T F S S
« Aug    
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  
আরও পড়ুন