২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

সুনামগঞ্জে করোনা টিকা নিতে মানা হচ্ছেনা স্বাস্থ্য বিধি

বার্তা সম্পাদক

প্রকাশিত: ২:০১ অপরাহ্ণ , ২৬ আগস্ট ২০২১, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

মো. শাহীন আলম, সুনামগঞ্জ::সুনামগঞ্জে করোনা টিকা নিতে স্বাস্থ্য বিধি মানা হচ্ছেনা। জেলা সদর হাসপাতাল জামালগঞ্জ, ধর্মপাশা, তাহিরপুরসহ সব ক’টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নারী-পুরুষ গঁদাগাধি করে করোনার টিকা নিতে দেখা যাচ্ছে। বুধবার সকালে জেলার জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা গেছে কোভিট-১৯ টিকা দান কেন্দ্রে টিকা নিতে নারী-পুরুষের দুই লাইনে তিল পরিমান ঠাঁই নেই। একে অন্যের সাথে গা ঘেষে ঠেলা ঠেলী করে লাইনে দাঁড়িয়ে আছেন টিকা নিতে। এ অবস্থায় বয়ষ্ক ও নারীরা পড়েছেন চরম বিপাকে। ঠেলা-ঠেলী ও লাইনে দাঁড়িয়ে থাকার বিড়ম্বনার যেন শেষ নেই।

টিকা নিতে আসা উপজেলার ফেনারবাঁক ইউনিয়নের বাসিন্ধা আঙ্গুরা বেগম বলেন, বাবা আমারে তাড়াতাড়ি একটা করোনার টিকা লইয়া দেও, চিপাত পইড়া আমার এমনিই শ্বাস বন্ধ হইতাছে। বাড়ি থাইকা আমি ট্রলারে আইছি, ট্রলাই চইলা গেলে আমার ডাবল টেকা ভাড়া দিয়া বাড়িতে যাইতে অইব। টিকা না নিলে আমারে যদি করোনায় ধরে তাইলে তো মরার আগেই আমি মইরা যামু। আমার করোনা অইলে কেউ আমার কাছে আইবোনা। বাবা তাড়াতাড়ি কইরা একটা টিকা দিয়া দেও। এ ভাবেই শংকিত মনের অব্যক্ত কথা বলছিলেন ৫৫ উর্দ্ধ বয়সী আঙ্গুরা বেগম। স্বাস্থ্য বিধি না মানায় টিকা নিতে আসা মানুষজন তাদের শংকিত হওয়ার কথা জানিয়েছেন।
এদিকে, সুনামগঞ্জ জেলায় নতুন করে করোনায় শনাক্ত হয়েছেন আরও ১৮ জন। নমুনা পরীক্ষা করা হয় ১৬৯ জনের। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১০.৬৫ শতাংশ। এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ৫ হাজার ৯৬৭ জন। নতুন করে আরোগ্য লাভ করেছেন জেলার ৪ উপজেলার ৫৪ জন। জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন স্বাক্ষরিত কোভিড-১৯ রিপোর্ট সূত্রে এই তথ্য জানাযায়। রিপোর্ট অনুযায়ী নতুন করে করোনায় আক্রান্তদের মধ্যে ১৪ জন সদর উপজেলার, ১ জন দিরাই উপজেলার এবং ৩ জন জগন্নাথপুর উপজেলার। করোনা ভাইরাস শনাক্তে এ পর্যন্ত ২৫ হাজার ৫৪৯ জনের নমুনা টেস্ট করা হয়েছে। এর মধ্যে রিপোর্ট পাওয়া গেছে ২৪ হাজার ৬৪৬ জনের, করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩ হাজার ৮৪১ জন। এদিকে এন্টিজেন নমুনা পরীক্ষা করা হয়েছে ৮ হাজার ৩৩৬ জনের। এর মধ্যে আক্রান্ত শনাক্ত হয়েছেন ২ হাজার ১২৬ জন। এছাড়াও নতুন করে আরোগ্য লাভ করেছেন সদর উপজেলার ১১ জন, তাহিরপুর উপজেলার ২৪ জন, দিরাই উপজেলার ৮ জন এবং দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ১১ জন।
রিপোর্ট অনুযায়ী বর্তমানে আইসোলেসনে আছেন ১ হাজার ৩৭৭ জন। এর মধ্যে সর্বোচ্চ ৯৮৭ জন আইসোলেসনে আছেন সুনামগঞ্জ সদর উপজেলায়। এছাড়াও জামালগঞ্জ উপজেলায় ৫৫ জন, তাহিরপুর উপজেলায় ২৬ জন, ধর্মপাশা উপজেলার ৪২ জন, ছাতক উপজেলার ১১৩ জন, বিশ^ম্ভরপুর উপজেলায় ৮ জন, দিরাই উপজেলার ২৪ জন, দোয়ারাবাজার উপজেলায় ৬১ জন, জগন্নাথপুর উপজেলায় ৫২ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ৯ জন আইসোলেসনে রয়েছেন। করোনায় আক্রান্ত হয়ে জেলায় মৃত্যু হয়েছেন মোট ৬৯ জনের।
জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা মঈন উদ্দিন আলমগীর বলেন, আমি একটি প্রশিক্ষণে আছি। জনবল কম থাকায় ও মানুষকে বলেও ডিসিপ্লেন ঠিক রাখা যায়না। তবুও আমি বলে দিচ্ছি ডিসিপ্লেন ঠিক রেখে সামাজিক দুরত্ব বজায় রেখে টিকা প্রদানের জন্য।##

মো. শাহীন আলম
সুনামগঞ্জ প্রতিনিধি
২৫.০৮.২০২১

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

August 2021
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আরও পড়ুন