১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

জাতীয় শোক দিবসে সরাইলে সরকারি দফতরে উত্তোলন হয়নি জাতীয় পতাকা

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৮:১৮ অপরাহ্ণ , ১৬ আগস্ট ২০২১, সোমবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

মোঃনিয়ামুল ইসলাম আকন্ঞ্জি :জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে পালিত হয়েছে জাতীয় শোক দিবস। জাতীয় শোক দিবসে সরকারি আধা-সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান ও বেসরকারি ভবন সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন করার সরকারি নির্দশনা রয়েছে। কিন্তু গতকাল রোববার এ নির্দেশনা মানেননি সরাইল উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তার দফতর। সরজমিনে দেখা যায় উত্তোলন করা হয়নি জাতীয় পতাকা এই দপ্তরে।

ওই দফতর প্রধানের বক্তব্যের সাথে মিলছে না নির্বাহী কর্মকর্তার বক্তব্য। ওদিকে সরাইল সদরের হাসপাতাল মোড় থেকে অফিস পাড়া পর্যন্ত ও অন্নদা স্কুলের বিপরীত দিকের মার্কেট গুলোর ৬০ ভাগ ব্যবসা প্রতিষ্ঠানে উড়েনি জাতীয় পতাকা। পতাকার কথা জিজ্ঞেস করলে একাধিক ব্যবসায়ি হেঁসে বলেন, আজকে কি পতাকা উত্তালন করা খুবই জরূরী? উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা: জাহাঙ্গীর আলম মুঠোফোনে জাতীয় শোক দিবসে জাতীয় পতাকা উত্তোলন না করার কথা স্বীকার করে বলেন, আমরা দীর্ঘ দিনের জন্য ড্রপ ডাউন ব্যানার লাগিয়েছি। তাই জাতীয় পতাকা উত্তোলন করিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুল হক মৃদুল বলেন, ড্রপ ডাউন ব্যানার আর জাতীয় পতাকা এক জিনিষ নয়। যে সকল দফতর নিয়মিত জাতীয় পতাকা উত্তোলন করে আসছেন। তাদেরকে অবশ্যই জাতীয় শোক দিবসে বা জাতীয় দিবসে পতাকা উত্তোলন করতে হবে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

August 2021
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আরও পড়ুন