২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

শোক দিবসে বঙ্গবন্ধু ও তার পরিবারের জন্য ব্রাহ্মণবাড়িয়ায় পাঁচ হাজার কোরআন খতম।।

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৯:৩৮ অপরাহ্ণ , ১৫ আগস্ট ২০২১, রবিবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

নিজস্ব প্রতিবেদক: সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদাতবরণকারী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় ব্রাহ্মণবাড়িয়ায় পাঁচ হাজার পবিত্র কোরআন শরীফ খতম দেয়া হয়েছে।

জাতীয় শোক দিবস উপলক্ষে রোববার (১৫ আগস্ট) ব্রাহ্মণবাড়িয়া এদারায়ে তালিমিয়্যাহ (দ্বীনি শিক্ষাবোর্ড) ও জেলার শীর্ষ উলামায়ে কেরামদের উদ্যোগে এই কোরআন খতমের আয়োজন করা হয়। এ উপলক্ষে বাদ আসর ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। এতে মাদরাসার মুহতামিম মুফতি মোবারক উল্লাহর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন দারুল আরকাম আল ইসলামিয়া মাদরাসার প্রিন্সিপাল মাওলানা সাজিদুর রহমান।

মাওলানা সাজিদুর রহমান জানান, বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও উনার পরিবারের সদস্যদের ১৯৭৫ সালের ১৫ আগস্ট নির্মমভাবে হত্যা করা হয়। বঙ্গবন্ধু ও উনার পরিবারের শাহাদাতবরণকারীদের রুহের মাগফিরাত কামনায় পাঁচ হাজার কোরআন শরীফ খতম দেয়া হয়েছে। জেলা এদারায়ে তালিমিয়্যাহর অধীন ১৬১টি কওমি মাদরাসা, ৫০০টি মহিলা মাদরাসা ও অন্যান্য মাদরাসার ছাত্র-শিক্ষকরা কোরআন খতমে অংশ নেন।

দোয়া পরিচালনা করেন মুফতি মোবারক উল্লাহ। দোয়ায় বঙ্গবন্ধুসহ ১৫ আগস্ট শহীদদের রুহের মাগফিরাত, করোনাভাইরাস থেকে মুক্তি এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করা হয়।এ সময় অন্যদের মধ্যে জেলা আওয়ামী লীগের সহসভাপতি তাজ মো. ইয়াছিন, জেলা জামে মসজিদের খতিব মুফতি ছিবগাতুল্লাহ নূর, মাওলানা আখতারুজ্জামান, জেলা আওয়ামী লীগের সদস্য কাঞ্চন মিয়া, জেলা জামে মসজিদের সাধারণ সম্পাদক আশিকুল ইসলাম, শহর যুবলীগের সাধারণ সম্পাদক আমিন সওদাগর আলামিন প্রমুখ। দোয়া অনুষ্ঠানটি পরিচালনা করেন মাওলানা শরীফ উদ্দিন আফতাবী।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

August 2021
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আরও পড়ুন