১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

ফরহাদ রহমান মাক্কি’র জানাযায় মানুষের ঢল,নিজ গ্রামে দাফন সম্পন্ন

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১০:০২ অপরাহ্ণ , ১১ আগস্ট ২০২১, বুধবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

মো.তাসলিম উদ্দিন সরাইল( ব্রাহ্মণবাড়িয়া) হাজার হাজার মানুষের অংশগ্রহণের মধ্য দিয়ে সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জানাযা শেষে দাফন সম্পন্ন হয়েছে সরাইল উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক অতিরিক্ত সচিব ফরহাদ রহমান মাক্কী

সরাইলের সর্বজনশ্রদ্ধেয়’ প্রিয় মানুষদের শ্রদ্ধা আর ভালবাসায় সিক্ত হয়ে নিজ বাসভবনের পাশে নিজের গড়া পারিবারিক কবরস্থানে তার বাবা মায়ের কবরের পাশে ফরহাদ রহমান মাক্কি’কে কবরস্থ করা হয়।
(১১আগস্ট) বুধবার বাদ যোহর দুপুরে দিকে সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় ময়দানে একটি লাশবাহী গাড়িতে করে ফরহাদ রহমান মাক্কির মরদেহ আনা হয়। এসময় সেখানে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। জানাযায় অংশ নিতে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাড়াও দেশের বিভিন্ন স্থান থেকে মানুষ ছুটে আসেন। আড়াইটার
দিকে মাওলানা মো. আশরাফ আলী হরষপুরী ইমামতিতে জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। প্রিয় নেতার দাফন কার্যে অংশ নিতে আগত জনতার পদচারণায় এসময় সেখানে তিল ধারণের ঠাই ছিল না।সরাইল অন্নদার মাঠ ছাড়িয়ে এসময় পার্শ্ববর্তী রাস্তায় ও আশপাশে পর্যন্ত ছিল মুসল্লীদের ভিড়। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে সকলেই মাক্স ব্যবহার করে জানাজায় শরিক হয়েছেন।
জানাযাপূর্ব সেখানে সংক্ষিপ্ত বক্তব্য দেন মরহুমের ছেলে
প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদ প্রিন্স, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, সরাইল উপজেলা আওয়ামীলীগ এর আহবায়ক মো. নাজমুল হোসেন প্রমুখ। এছাড়া এসময় উপস্থিত ছিলেন, সরাইল- আশুগঞ্জ নির্বাচনী এলাকার সাবেক এমপি এড. জিয়াউল হক মৃধা,সরাইল উপজেলা নির্বাহী অফিসার মো.আরিফুল হক মৃদুল, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সরাইল- সার্কেল)এর এ এসপি মো.আনিছুর রহমান, সরাইল থানা ওসি মো. আসলাম হোসেন। জেলা উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও সরাইল উপজেলা রিপোর্টার্স ইউনিটি সাংবাদিক বৃন্দগণ এসময় সেখানে উপস্থিত ছিলেন।
বক্তাগণ সরাইল উপজেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য এই জনপ্রিয় রাজনীতিবীদ ও সাবেক অতিরিক্ত সচিব ফরহাদ রহমান মাক্কির বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বলেন,কর্মীদের সুখে-দুখে সবসময় তাদের পাশে থেকেছেন।তিনি ছিলেন প্রকৃতই একজন সজ্জন চরিত্রের সৎ রাজনৈতিক নেতা। তার প্রতিপক্ষ বা রাজনৈতিক বিরোধীদের বিরুদ্ধেও তিনি কখনো প্রতিহিংসার রাজনীতি করতেন না। তিনি ছিলেন,মানুষের সেবক।
মরহুম ফরহাদ রহমান মাক্কির ছেলে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদ প্রিন্স জানাযাপূর্ব তার আবেগঘণ ও কান্নাজড়িত বক্তব্যে তার বাবার জন্য সকলের কাছে দোয়া চান। তিনি বলেন,আমার বাবার পাশে যেভাবে আপনারা সব-সময় থেকেছেন, ইনশাআল্লাহ আগামীতেও আমাদের পরিবারের পাশে অভিভাবক হিসাবে সরাইলে’র মানুষ থাকবেন। আমার বাবা’র ভুল ত্রুটি আপনারা ক্ষমা করে দিবেন।
জানাযার পর রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে তার প্রতি শেষ শ্রদ্ধা জানানো হয়। এসময় জাতীয় সংসদ সদস্য র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরী পক্ষ থেকে ছাড়াও জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, জেলা যুবলীগ, জেলা ছাত্রলীগ, জেলা স্বেচ্ছাসেবক লীগ, সরাইল উপজেলা আওয়ামীলীগ, আশুগঞ্জ উপজেলা আওয়ামীলীগ,বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুস্পমাল্য অর্পণ করা হয়।
জানাযা শেষে সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় ময়দান হতে তার মরদেহ ছোট দেওয়ান পাড়া বাড়িতে নিয়ে যাওয়া হয় এবং সেখানে তাকে দাফন করা হয় বাবা মায়ের কবরের পাশে।
উল্লেখ্য থাকে যে, গত ১০ আগস্ট মঙ্গলবার বিকেল ৫টায় রাজধানীর শ্যামলিতে অবস্থিত বাংলাদেশ স্পেশিয়ালাইজড হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী ও ছেলে মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুর খবরে ব্রাহ্মণবাড়িয়া সরাইলে শোকের ছায়া নেমে আসে।এদিকে,সরাইল উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির সদস্য ও সাবেক অতিরিক্ত সচিব ফরহাদ রহমান (মাক্কি) এর মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়া-৩১২ সংরক্ষিত আসনের এমপি উম্মে ফাতেমা নাজমা বেগম (শিউলি আজাদ) গভীর শোক প্রকাশ করেছেন। মরহুম ফরহাদ রহমান মাক্কী প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদের বাবা।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

August 2021
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আরও পড়ুন