১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

খুলনা ডুমুরিয়া উপজেলায় অসহায় অবস্থায় ১৪দিন যাবৎ গৃহ বন্ধী ৭০টি পরিবার

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১০:০৯ অপরাহ্ণ , ১১ আগস্ট ২০২১, বুধবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

খুলনা প্রতিনিধি :মোঃ শহিদুল ইসলাম: খুলনা ডুমুরিয়া উপজেলার চুকনগর গোলাম রোডে পানি নিষ্কাশনের খালের কাদামাটি ইটের সোলিং উপর রাখায় জনদূর্ভোগে আছে প্রায় ৬০-৭০টি পরিবার। এলাকা বাসির দাবি জরুরী ভিত্তিতে গোলাম রোডের রাস্তা উপরে রাখা খাল খননের কাঁদা মাটি দ্রুত আপসারন করা হোক।

ভুক্তভোগীরা জানান গত (১,২,৩ইআগষ্ট,২১)থেকে নরনিয়া শোলাকুড় ও হাতিপোতা ডাঙ্গির বিলের জলাবদ্ধ সৃষ্ট পানি নিষ্কাশনের জন্য এলাকার কৃষক সহ আপামর জনতা সেচ্ছায় খাল পুনঃ খননের উদ্যোগ নেয়। এবং তারই ধারাবাহিকতায় ১লা আগস্ট থেকে ভেকু মেশিন দিয়ে উক্ত খালটি পুনুঃ খনন করে।
খাল খননের পচা মাটি রাস্তার উপরে রাখার কারণে জনদূর্ভোগ পড়েছে গোলাম রোডের ৬০- ৭০ টি পরিবারসহ স্কুল কলেজগামী ছাত্রছাত্রীরা।

১৩ দিন আগে খালের পচা কাঁদা মাটি কেটে গোলাম রোডের উপরে রাখা হয়। গোলাম রোডের সাথে আছে মালিহা পাবলিক স্কুল, মডেল মহিলা কলেজের ছাত্র ছাত্রী-সহ প্রতিদিন হাজার হাজার জনসাধার চলাচল করে।
ঘটনা সত্যতা দেখতে ১১ই আগস্ট বিকাল ৫টায়
উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল ওয়াদুদ ঘটনা স্হল পরিদর্শন করেন।এসময় উপস্হিত ছিলেন উপজেলা চেয়ারম্যান গাজী এজাজ আহম্মেদ,উপজেলা কৃষি কর্মকর্তা মোসাদ্দেক হোসেন,আটলিয়া ইউপি চেয়ারম্যান এ্যড প্রতাপ কুমার রায়।
এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল ওয়াদুদ বলেন
পানি নিষ্কাশনের খালটি দখল করে রেখেছে এলাকার কিছু প্রভাবশালীরা দেখা যায় পানি নিষ্কাশনের খালের উপর দখলে নিয়ে পাকা ঘরসহ বহুতল ভবন নির্মান করে দির্য়দিন ভোগ দখল করে আসছে।
যে কারণে অত্র এলাকার পানি নিষ্কাশনের একমাত্র খালটি উদ্ধার পূর্বক উপজেলা সার্ভায়ার দ্বারা সীমানা নির্ধারণ করে অবৈধ স্হপনা উচ্ছেদ করা হবে। তিনি এসময় স্থানিয় ইউপি চেয়ারম্যান কে নির্দেশ দেন চুকনগর গোলাম রোডে খাল খননের কাঁদামাটি দ্রুত অপসারণ করে জনসাধারণের যাতায়াতে উপযোগী করতে।
এ ব্যাপারে স্হানীয় চেয়ারম্যান এ্যড প্রতাপ কুমার রায় বলেন কাঁদামাটি নরম থাকায় দ্রূত অপসারণ করা সম্ভব হচ্ছে না তবে দ্রুত অপসারণ করা হবে।

খুলনা জেলা আওয়ামীলীগ এর সহ- সভাপতি অধ্যক্ষ এ বি এম শফিকুল ইসলাম,চুকনগর বাজার পরিচালনা কমিটির সভাপতি প্রহ্লাদ ব্রহ্ম,বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

এ বি এম শফিকুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি আমাদের প্রতিনিধিকে জানান গোলাম রোড থেকে পচা কাঁদামাটি অপসারণ করতে যত দ্রুতসম্ভব কাঁদামাটি অপসারণ করে গোলাম রোডের চলাচলে উপযোগী হয় সে ব্যাবস্থা করা হবে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

August 2021
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আরও পড়ুন