২রা আগস্ট, ২০২১ ইং | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

EN

করোনায় খুলনায় চার হাসপাতালে ১৯ জনের মৃৃত্যু

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১:০২ পূর্বাহ্ণ , ১৬ জুলাই ২০২১, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 3 weeks আগে

মোঃ শহিদুল ইসলাম / খুলনা খুলনার চারটি হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্তে ও উপসর্গে ১৯ জনের প্রাণহানী হয়েছে। গতকাল বুধবার সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে ৮ জন করোনায় ও ৪ জন উপসর্গে, শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে ৪ জন, জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে একজন এবং গাজী মেডিকেল হাসপাতালের করোনা ইউনিটে দুইজনের মৃত্যু হয়েছে। প্রসঙ্গত্ব, গতকাল বুধবার পূর্ববর্তী ২৪ঘন্টায় খুলনাতে ১২ জনের মৃত্যু হয়েছিল।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনায় ৮জন ও উপসর্গ নিয়ে ৪ জন মিলে মোট ১২ জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন, খুলনার রূপসার আশরাফ উদ্দিন (৭৮), পাইকগাছার পারুল (৪৫), নগরীর সোনাডাঙ্গার সুকুমার রায় (৫০), একই এলাকার শাকিল খাতুন (৭২) ও আমতলা মোড় এলাকার লুৎফর রহমান (৭২), যশোরের অভয়নগরের মানছুরা খাতুন (৫৫), যশোর সদরের সুখজান মিয়া (৫৫) এবং বাগেরহাট ফকিরহাটের হারাধন (৭৫)। এছাড়া উপসর্গে চারজনের মৃত্যু হয়।
হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১৯৫ জন। যার মধ্যে রেড জোনে ১৩৪ জন, ইয়ালো জোনে ২১ জন, আইসিইউতে ২০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৩৩ জন। আর সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ৪০ জন।
খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে চারজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন ডাঃ প্রকাশ দেবনাথ। মৃতরা হলেন খুলনার খালিশপুরের শেখ শাহাবুদ্দিন (৭৮), দৌলতপুরের আমিনুল (৪৮), বটিয়াঘাটার সাহেদা পারভীন (৫০) এবং বাগেরহাট ফকিরহাটের বেতাগা গ্রামের সুফিয়া বেগম (৫০)। হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৪৪ জন। তার মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৬ জন আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ৬জন।
খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি হলেন- খুলনার ফুলতলার তাছপুরের আবুল হাসান (৫০)। এছাড়া চিকিৎসাধীন রয়েছেন ৬৮ জন, তার মধ্যে ৩৪ জন পুরুষ ও ৩৪ জন মহিলা। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ১২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩১১জন।
গাজী মেডিকেল হাসপাতালের স্বত্তাধিকারী ডাঃ গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ২ জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন খুলনার দাকোপের বাজুয়ার গুরুচরণ মন্ডল (৭৮) ও বাগেরহাটের সোনাকোলার তরফদার মকবুল হোসেন (৭২)। বেসরকারি এ হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন আরো ১১৩ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ১৪ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ জন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

July 2021
M T W T F S S
« Jun   Aug »
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
আরও পড়ুন