১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

ভারতীয় বন্য হাতির আক্রমণে হালুয়াঘাটের এক যুবক নিহত

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৭:২৫ অপরাহ্ণ , ২৮ মে ২০২১, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

মুহাম্মদ মাসুদ রানা,হালুয়াঘাটঃ হালুয়াঘাট উপজেলার ভূবনকুড়া ইউনিয়ন সংলগ্ন নালিতাবাড়ী উপজেলার পানিহাতা নামক স্থানে ভারতীয় বন্য হাতির আক্রমনে অপূর্ব চাম্বুগং (৪২) নামে এক আদিবাসী যুবক নিহত হয়েছে। নিহত অপূর্ব চাম্বুগং হালুয়াঘাট উপজেলার নড়াইল ইউনিয়নের কুমুরিয়া গ্রামের সুখেন ঘাগ্রার পুত্র।

গত (২৭ মে) বৃহস্পতিবার রাতে পানিহাতা নামক স্থানে এ ঘটনা ঘটে। স্থানীয় সূত্র জানায়, গতকাল সন্ধা হতে ভারতীয় বন্য হাতির দল পানিহাতাসহ হালুয়াঘাট ও নালিতাবাড়ির কিছু এলাকায় তান্ডব চালিয়ে স্নানীয় এলাকাবাসীর কাঁঠাল খেয়ে সাবার করে। মশাল,টর্চলাইট ও পটকা ফুটিয়ে বন্য হাতির দলকে তাড়ানোর চেষ্টা করলে দলছুট একটি হাতির আক্রমনে অপূর্ব চাম্বুগং হাতির পায়ে পিষ্ট হয়ে নিহত হন। পরে স্থানীয়রা নিহত যুবকের লাশ উদ্ধার করেন। বেশ কয়েকদিন যাবত সীমান্ত এলাকায় বন্য হাতির দল তান্ডব চালিয়ে ব্যাপক ক্ষতি সাধন করে আসছে।

নালিতাবাড়ী থানা অফিসার ইনচার্জ বছির আহম্মেদ জানান, বন্য হাতির আক্রমনে অপূর্ব চাম্বুগং নামে এক আদিবাসী যুবক নিহত হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে।

এ ব্যাপারে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার হেলেনা পারভীন অপূর্ব চাম্বুগংয়ের লাশ সৎকারের জন্য নগদ পাঁচ হাজার টাকা প্রদান করেছেন। পরবর্তীতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের মাধ্যমে আরও সহযোগিতার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

উল্লেখ্য যে, গত ২১মে ২৫/৩০ টি ভারতীয় বন্য হাতি নোম্যান্সল্যান্ড অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

May 2021
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আরও পড়ুন