২রা আগস্ট, ২০২১ ইং | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

EN

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজত তান্ডব : এপর্যন্ত ৪৮৭ জন গ্রেফতার

বার্তা সম্পাদক

প্রকাশিত: ২:৫৫ অপরাহ্ণ , ২২ মে ২০২১, শনিবার , পোষ্ট করা হয়েছে 2 months আগে

মোঃনিয়ামুল আকন্ঞ্জি,স্টাফ রিপোর্টার :ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের হরতালে শহরজুড়ে ব্যাপক ভাঙচুর ও অগ্নিকাণ্ডের ঘটনায় জড়িত থাকার অভিযোগে শুক্রবার পর্যন্ত ৪৮৭ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

পুলিশের দাবি, এ পর্যন্ত গ্রেপ্তারের বেশির ভাগই হেফাজতের নেতা ও কর্মী-সমর্থক। এর মধ্যে আছে বিএনপি ও জামায়াতের নেতা-কর্মীরাও।

জেলা পুলিশের বিশেষ শাখা থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, তাণ্ডবের সময়ে ধারণকৃত স্থিরচিত্র ও ভিডিও ফুটেজ দেখে তাদের শনাক্ত করে গ্রেপ্তার করা হচ্ছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, হেফাজতের তাণ্ডবের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন থানায় এ পর্যন্ত ৫৬টি মামলা হয়েছে। এর মধ্যে সদর থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪, সরাইল থানায় ২ ও আখাউড়া রেলওয়ে থানায় ১টি মামলা হয়েছে।

এসব মামলায় ৪১৪ জনের নামে ও অজ্ঞাতনামা ৩০ থেকে ৩৫ হাজার লোককে আসামি করা হয়।

এ বছর স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত জেলায় ব্যাপক ধ্বংসাত্মক কর্মকাণ্ড চালায়।

এ সময় হামলাকারীরা সরকারি, বেসরকারি অর্ধশতাধিক স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে পুরো ব্রাহ্মণবাড়িয়াকে মৃত্যুপুরীতে পরিণত করে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

May 2021
M T W T F S S
« Apr   Jun »
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আরও পড়ুন